ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ

জেলা প্রতিনিধি | খাগড়াছড়ি | প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ০৯ মে ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ধলিয়া খালের ওপর কাঠের ঝুলন্ত সেতু নির্মিত হয়েছে। পৌরসভার মোহাম্মদপুর-বরঝালা এলাকায় সাধারণ মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এ সেতু নির্মাণ করা হয়।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর ১২টার দিকে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন নির্মিত এ সেতু উদ্বোধন করেন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান।

এসময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মুরাদ হোসাইন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র শামছুল হক, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খোকন ও ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর মাটিরাঙ্গা থিয়েটারের উদ্বোধন করেন জোন অধিনায়ক কামরুল হাসান। এসময় মাটিরাঙ্গা থিয়েটারকে প্রায় দুই লাখ টাকার বাদ্যযন্ত্র উপহার দেন তিনি।

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ

এছাড়া বৃহস্পতিবার সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তার অংশ হিসেবে মাটিরাঙ্গা জোনের আওতাধীন শিশকবাড়ি আর্মি ক্যাম্প এলাকার অসহায় এক ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য নগদ দশ হাজার টাকা অনুদান, পরশুরামঘাট আর্মি ক্যাম্প এলাকায় অসহায় বৃদ্ধ মহিলাকে ঘর নির্মাণের জন্য ঢেউটিন, গোমতি ফুটবল একাডেমিকে ক্রীড়া সামগ্রী এবং ধর্মীয় মন্দিরের সংস্কারের জন্য দশ হাজার টাকা অনুদান দেওয়া হয়। পরে মাটিরাঙ্গা জোন পরিচালিত কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করা হয়।

এ বিষয়ে কামরুল হাসান বলেন, বর্ষাকাল আসলেই শহর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে মোহাম্মদপুর ও বরঝলা এলাকার তিন হাজার অধিবাসী। তাদের যাতায়াত নির্বিঘ্ন করতেই সেনাবাহিনী ধলিয়া খালের ওপর কাঠের ঝুলন্ত সেতু নির্মাণ করেছে। পাশাপাশি সেনাবাহিনী মানবিক সহায়তা অংশ হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে সহায়তা বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকেই বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের আস্থা এবং গৌরবের প্রতীক হিসেবে ভবিষতেও সেনাবাহিনী এ ধারা অব্যহত রাখবে।

মুজিবুর রহমান ভুইয়া/এনআইবি/এমএস