ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উপজেলা নির্বাচন

মাদারীপুরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

জেলা প্রতিনিধি | মাদারীপুর | প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০৮ মে ২০২৪

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় অর্ধশত ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

বুধবার (৮ মার্চ) দুপুরে প্রথমে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। এসময় উভয় পক্ষের ১০ জন আহত হন।

পুলিশ, আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে, মাদারীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আসিবুর রহমান আসিব খান আনারস প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে, শাজাহান খানের চাচাতো ভাই ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুধবার ভোট চলাকালীন মাদারীপুর সদর উপজেলার বালিয়া গ্রামের বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সমর্থক ও কর্মীদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ধাওয়া ও পাল্টাধাওয়া হয়। পরে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় উভয়পক্ষ অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ঘটান। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে তিনজনকে মাদারীপুর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আলাউল হাসান বলেন, ভোটকেন্দ্রের বাইরে দুই পক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এসময় একাধিক ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। দ্রুত আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। আটজনের মতো আহত হয়েছেন বলে জানতে পেরেছি।

পুলিশ সুপার মোহাম্মদ মাসুদ আলম বলেন, এখন পরিস্থিতি শান্ত আছে। আর যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য অতিরিক্ত পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/এমএস

আরও পড়ুন