ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পছন্দের প্রার্থীকে ভোট দিতে বাধ্য করায় পোলিং কর্মকর্তা প্রত্যাহার

জেলা প্রতিনিধি | জামালপুর | প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৮ মে ২০২৪

জামালপুর সদর উপজেলা নির্বাচনে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। কয়েকটি কেন্দ্রে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী কাপপিরিচ প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে।

এদিকে পছন্দের প্রার্থীর পক্ষে ভোটারকে ভোট দিতে বাধ্য করায় মো. জাহিদুল ইসলাম নামে এক পোলিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ১০টার দিকে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২ নম্বর কক্ষ থেকে প্রিসাইডিং কর্মকর্তা তাকে প্রত্যাহার করেন। ওই পোলিং কর্মকর্তা নান্দিনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

প্রত্যক্ষদর্শী ও ভোটাররা জানান, ভোট দেওয়ার সময় পোলিং কর্মকর্তা জাহিদুল ইসলাম গোপন কক্ষে গিয়ে তার নিজস্ব পছন্দের প্রার্থীর পক্ষে দুইটি বাটন চাপতে বলেন। এসময় তার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ভোটাররা। পরে প্রিসাইডিং কর্মকর্তা কোরবান আলী পোলিং কর্মকর্তা জাহিদুল ইসলামকে প্রত্যাহার করতে বাধ্য হন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, ভোটারদের অভিযোগের প্রেক্ষিতে ওই পোলিং কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

মো. নাসিম উদ্দিন/এফএ/জিকেএস