ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ছাত্রীকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় যুবকের হাত ভাঙলো বখাটেরা

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০৭ মে ২০২৪

নোয়াখালীর কোম্পানীগঞ্জে শ্রেণিকক্ষে ঢুকে এক মাদরাসাছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগ উঠেছে কিশোর গ্যাং সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদ করায় শিক্ষকসহ এক অফিস সহকারীর ওপর হামলা চালিয়েছেন অভিযুক্তরা।

রোববার (৫ মে) বিকেলে উপজেলার মুছাপুর ইউনিয়নের মদিনা বাজারের পূর্ব পাশে এ হামলার ঘটনা ঘটে। ওইদিন দুপুরে মুছাপুর জামেয়া শরাফতিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসায় ওই ছাত্রীকে উত্ত্যক্ত করা হয়।

হামলায় গুরুতর আহত অফিস সহকারী মো. হাসানকে (৩৪) জেলা শহর মাইজদীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত অফিস সহকারী হাসান বলেন, ‘কিশোর গ্যাংয়ের সদস্য দুই বখাটে রাজু (২৪) ও আবু নোমান (২৫) আমাদের মাদরাসার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে শ্রেণিকক্ষে ঢুকে উত্ত্যক্ত করছিলেন। তখন নুরানি বিভাগের শিক্ষক সোহেল (২৬) বিষয়টি দেখে তাদের ধরে অধ্যক্ষের কাছে সোপর্দ করতে চান। এতে ক্ষিপ্ত হয়ে তারা ওই শিক্ষকের ওপর হামলা চালান। তখন তিনি এগিয়ে গিয়ে দুই কিশোর গ্যাং সদস্যকে আটক করে অধ্যক্ষের কাছে নিয়ে যান। পরে স্থানীয় ইউপি মেম্বার ও দুই কিশোর গ্যাং সদস্যের অভিভাবকদের ঢেকে আনা হয়। পরে মুচলেকায় তাদের ছেড়ে দেওয়া হয়।’

তিনি আরও বলেন, ‘মীমাংসা হওয়ার পর সবাই যার যার মতো বাড়ি চলে যান। এরপর বিকেল ৫টার দিকে আমি বাড়ি থেকে বের হয়ে মুছাপুর বাংলাবাজারে যাচ্ছিলাম। পথে মদিনা বাজারের পূর্ব পাশে সড়কে ব্যারিকেড দিয়ে আমার ওপর হামলা চালান রাজু, আবু নোমানসহ তাদের সাঙ্গ-পাঙ্গরা। তারা কাঠ ও লাঠি দিয়ে পিটিয়ে আমাকে মারাত্মকভাবে আহত করেন। এতে আমার দুই হাত ভেঙে গেছে।’

মাদরাসার আরবি প্রভাষক শহীদ উল্যাহ বলেন, ‘কিশোর গ্যাং সদস্যরা দুই দফায় অফিস সহকারী হাসানের ওপর হামলা চালিয়েছে। দ্বিতীয় দফার হামলায় তার দুই হাত ভেঙে দিয়েছে।’

এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান হাসানের শ্বশুর মো. সাহাব উদ্দিন।

হাসানের হাতে অস্ত্রোপচারকারী অর্থোপেডিক চিকিৎসক আবদুর রহমান বলেন, আহত হাসানের বাম হাতের কনুই ভেঙে গেছে। সেখানে অস্ত্রোপচার করা হয়েছে। এছাড়া ডান হাতের কবজিতে একটি জোড়া প্লাস্টার করা হয়েছে।

মাদরাসার অধ্যক্ষ আবদুল্লাহ আল-মাহমুদ বলেন, বিষয়টি মঙ্গলবার (৭ মে) লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হয়েছে। হামলার শিকার অফিস সহকারীর পরিবারের পক্ষ থেকেও মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, অভিযুক্তদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে। তবে ঘটনার বিষয়ে থানায় এখন পর্যন্ত কোনো অভিযোগ করা হয়নি।

ইকবাল হোসেন মজনু/এসআর