ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১০ কোটি টাকা গায়েব

সাঁথিয়া অগ্রণী ব্যাংকের ম্যানেজার-ক্যাশিয়ারসহ গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ১২:১৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৪

পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শাখায় ১০ কোটি ১৩ লাখ ৬৫ হাজার টাকা আর্থিক অনিয়মের অভিযোগে ম্যানেজার-ক্যাশিয়ারসহ তিনজন গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে অগ্রণী ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ইউএনও এবং প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা রাত ১২টা পর্যন্ত কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শাখায় অবস্থান করে। পরে ১০ কোটি ১৩ লাখ টাকা অনিয়মের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর এলাকার মৃত জান বক্সের ছেলে ও অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার প্রিন্সিপাল অফিসার আবু জাফর, সুজানগর দুর্গাপুর গ্রামের বাসিন্দা ও ব্যাংকের ব্যবস্থাপক হারুন বিন সালাম এবং বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা গ্রামের মৃত শুশীল চক্রবর্তীর ছেলে ব্যাংকের ক্যাশিয়ার সুব্রত চক্রবতী।

অগ্রণী ব্যাংক ও সাঁথিয়া থানা পুলিশ সূত্র জানায়, অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস হতে পাঁচ সদস্যের অডিট টিম গোপন সংবাদের ভিত্তিতে উক্ত শাখায় স্পেশাল অডিট করে ১০ কোটি ১৩ লাখ ৬৫ হাজার টাকার গরমিল পায়। পরবর্তীতে অডিট টিম সাঁথিয়া থানা পুলিশকে খবর দিলে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

সাঁথিয়া থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ব্যাংকের তিন কর্মকর্তাকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে। অর্থ আত্মসাৎ ও এ বিষয়ে দুদক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। এ ঘটনায় অগ্রণী ব্যাংক পাবনা আঞ্চলিক শাখার উপমহাব্যবস্থাপক রেজাউল শরীফ বাদী হয়ে সাঁথিয়া থানায় অভিযোগ দিয়েছেন।

আমিন ইসলাম জুয়েল/এএইচ/জিকেএস