ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নগরবাসীর কল্যাণে সর্বদা কাজ করবো: মেয়র তাহসিন বাহার

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ১০:২৭ পিএম, ০৮ এপ্রিল ২০২৪

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন তাহসিন বাহার। সোমবার (৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নগর উদ্যানের বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানিয়ে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

এসময় নবনির্বাচিত মেয়র তাহসিন বাহার বলেন, আমার জীবনের বড় ধরনের একটি সূচনা হলো আজ। নগরবাসীর কল্যাণে সর্বদা কাজ করবো। এরমধ্যে প্রথম গুরুত্বে থাকবে নগরীর যানজট নিরসন করা। দীর্ঘমেয়াদি ও স্বল্পমেয়াদি পরিকল্পনার মাধ্যমে নগরের সমস্যাগুলো সমাধান করা হবে।

তিনি আরও বলেন, আমি মেয়র নয়, এই শহরের মেয়ে। এই শহরে আমি বসবাস করি। একজন নাগরিক হিসেবে নগরের জন্য কাজ নিরলসভাবে কাজ করে যাবো।

এরআগে নগর ভবনে প্রবেশের সময় ফুলের পাপড়ি ছিটিয়ে নবনির্বাচিত মেয়রকে বরণ করেন নেন সিটি করপোরেশনের কর্মকর্তারা। এসময় সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদীসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

২০২২ সালে কুমিল্লা সিটি নির্বাচনে মনিরুল হক সাক্কুকে হারিয়ে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। পরে ২০২৩ সালের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত। এরপর থেকে প্যানেল মেয়র হাবিবুর আল আমিন সাদী ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

চলতি বছরের ৯ মার্চ এ সিটির উপনির্বাচনে তাহসীন বাহার ৪৮ হাজার ৮৯০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল হক সাক্কু পান ২৬ হাজার ৮৯৭ ভোট।

তাহসীন বাহার কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

জাহিদ পাটোয়ারী/এসআর