ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৫৫০ টাকা কেজি গরুর মাংস কিনতে দীর্ঘলাইন

জেলা প্রতিনিধি | ময়মনসিংহ | প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৮ মার্চ ২০২৪

ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ৫৫০ টাকা কেজি দরে গরুর মাংস ও একশ টাকা ডজন ডিম কিনতে শত শত মানুষের ভিড় দেখা গেছে। এসময় ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করে মাংস ও ডিম কিনে বাড়ি ফিরতে দেখা যায় অনেককে। ভর্তুকি মূল্যে এই মাংস বিক্রি করছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে নগরীর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে দেখা যায় মাংস কিনতে আসা নারী-পুরুষের দীর্ঘলাইন।

লাইনে দাঁড়িয়ে থাকা পুরুষদের চেয়ে নারীর সংখ্যা অনেক বেশি। সেই সঙ্গে মাংস কিনতে আসা মানুষদের মধ্যে নিম্নবিত্তদের চেয়ে মধ্যবিত্ত পরিবারের সদস্যদের উপস্থিতি বেশি দেখা গেছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, নিন্ম আয়ের মানুষের আমিষের চাহিদা পূরণের লক্ষ্যে পবিত্র রমজানে জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগ যৌথভাবে ভর্তুকি দিয়ে মাংস ও ডিম বিক্রির এ কার্যক্রম পরিচালনা করছে। এতে সহযোগিতা করছেন জেলা ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশন।

৫৫০ টাকা কেজি গরুর মাংস কিনতে দীর্ঘলাইন

স্থানীয় ব্যবসায়ী মোহাম্মদ আলী বলেন, বাজারে মাছ-মাংসের দাম অনেক বেশি, মানুষের হাতে টাকায় পয়সা কম। তাই অনেকেই বাধ্য হয়ে কম দামে লাইনে দাঁড়িয়ে মাংস কিনছে। তাদের মধ্যে গরীবের চেয়ে মধ্যবিত্ত বেশি।

জেলা ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মাহাবুবুর রহমান বলেন, ২১ মার্চ থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। ২৮ মার্চ দ্বিতীয় সপ্তাহে চারটি গরু জবাই করে ৮২৯ কেজি মাংস ও পাঁচ হাজার পিস ডিম বিক্রি করা হয়েছে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুল জলিল বলেন, জেলা প্রশাসনের নিজস্ব তহবিল থেকে ভর্তুকি দিয়ে এবং সমাজের দানশীল ব্যক্তির সহযোগিতায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। রমজানে প্রতি বুধ ও বৃহস্পতিবার এ কার্যক্রম চলছে।

মঞ্জুরুল ইসলাম/এএইচ/জেআইএম