ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মেহেরপুরে ২ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি | মেহেরপুর | প্রকাশিত: ০৫:১১ পিএম, ০৬ মার্চ ২০২৪

মেহেরপুরে সার-কীটনাশক, ফাস্টফুড রেস্টুরেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দুটি প্রতিষ্ঠান থেকে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার (৬ মার্চ) দুপুরে শহরের কলেজ রোড এলকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান এ অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, মেহেরপুর সরকারি কলেজ রোডে এক বিসিআইসি সার ডিলার সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ক্রেতাদের কাছে সার বিক্রি করছেন। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালালে দেখা যায় প্রতি বস্তা টিএসপি সরকার নিধর্ঘারিত মূল্য ১৩৫০ টাকা হলেও ক্রেতাদের কাছ থেকে নেওয়া হচ্ছে ১৮৫০ টাকা করে। তার প্রয়োজীনয় ভাউচারও জব্দ করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ঐ প্রতিষ্ঠানের ব্যবস্থাপক রেজাউল হকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আরও পড়ুন: আলুর কেজিতে ৪ টাকা বেশি নিয়ে জরিমানা গুনলেন ২০ হাজার

এছাড়া একই এলাকার মেসার্স ক্যাফে গার্ডেন নামক এক ফাস্টফুডের দোকানে অভিযান পরিচালনা করা হয়। সেখানে রান্না ঘরের অস্বাস্থ্যকর পরিবেশের খাবার তৈরির অপরাধে প্রতিষ্ঠানের মালিক সাইফুল ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় আইন মেনে ব্যবসা পরিচালনা, মূল্য তালিকা প্রদর্শণ ও ক্রয় বিক্রয়ের ভাউচার সংরক্ষণ করার তাগিদ দেওয়া হয় ব্যবসায়ীদেরকে। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ কর্মকর্তা।

অভিযানে সদর উপজেলা কৃষি কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ, জেলা স্যানিটারি ইনসপেক্টর তারিকুল ইসলাম ও পুলিশের একটি দল অংশ নেয়।

আসিফ ইকবাল/এনআইবি/জেআইএম