ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তরমুজ খেয়ে শিশু মৃত্যুর ঘটনায় আইইডিসির তদন্ত

প্রকাশিত: ০৮:১০ এএম, ১১ এপ্রিল ২০১৬

টাঙ্গাইলে তরমুজ খেয়ে একই পরিবারের ছয়জনসহ মোট ৯ জন অসুস্থ এবং এক শিশু মৃত্যু হয়েছে। এ ঘটনায় আইইডিসির ছয় সদস্যের একটি বিশেষজ্ঞ দল টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শনে এসেছেন বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. নুর মোহাম্মদ।

তিনি জানান, রোববার তরমুজ খেয়ে চিকিৎসাধীন অবস্থায় টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে এক শিশুর মৃত্যুর ঘটনা তদন্তে সোমবার সকালে আইইডিসির ছয় সদস্যের একটি বিশেষজ্ঞ দল হাসপাতাল পরিদর্শনে এসেছেন। তরমুজের নমুনা সংগ্রহ করাসহ অসুস্থদের সঙ্গে কথা বলে নিশ্চিত করবেন তরমুজে বিষক্রিয়া ছিল কিনা।

এদিকে, এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে তরমুজ খেয়ে শিশু মৃত্যুর ঘটনায় শহরের সকল তরমুজের দোকান বন্ধ রয়েছে। এর নিয়ে জনমনে চরম আতঙ্ক বিরাজ করছে।

অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকেও তরমুজের নমুনা সংগ্রহ করা হচ্ছে এবং নিহত শিশুর পরিবারকে মামলার সহায়তা করা হচ্ছে বলে জানিয়েছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন।

উল্লেখ্য, রোববার তরমুজ খেয়ে একই পরিবারের ছয়জনসহ মোট ৯ জন অসুস্থ এবং এক শিশু মারা যায়। এ ঘটনায় তরমুজ ব্যবসায়ী মো. সাইফুল ইসলামকে (৪৫) আটক করেছে পুলিশ।

এসএস/আরআইপি