ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মৈত্রী ফুটবল ম্যাচে বিজিবির সঙ্গে বিএসএফের হার

জেলা প্রতিনিধি | চুয়াডাঙ্গা | প্রকাশিত: ১১:৩২ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে মৈত্রী ফুটবল ম্যাচ হয়েছে। টাইব্রেকারে ৩-২ গোলে বিএসএফকে হারিয়েছে বিজিবি।

সোমবার বিকেলে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার তেহট্ট থানার বেতাই লালবাজার গ্রামের বিলাসিপাড়া বিএসএফ ক্যাম্প সংলগ্ন প্রভাত সংঘের মাঠে এ ফুটবল ম্যাচ হয়।

ম্যাচে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান। আর বিএসএফের পক্ষে নেতৃত্বে ছিলেন ইন্সপেক্টর মনোজ নেগি।

jagonews24

প্রধান অতিথি ছিলেন বিজিবির কুষ্টিয়া সেক্টরের কমান্ডার কর্নেল ইমারাত হোসেন ও বিএসএফের বহরমপুর সেক্টরের কমান্ডার ডিআইজি অনিল কুমার সিনহা। অনুষ্ঠানে বিজিবি ও বিএসএফের স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি সূত্রে জানা যায়, খেলার মাঠকে সুসজ্জিত করে সাজানো হয়। বিজিবি ও বিএসএফের জওয়ানরা খেলোয়াড় হিসেবে এতে অংশ নেন। খেলা শুরু হয় বিএসএফের ৮৪ নম্বর ব্যাটালিয়নের উদ্যোগে বিকেল ৩টা ৩৫ মিনিটে। ম্যাচ নির্ধারিত সময়ে গোল শূন্য থাকে। দুই দলই বারবার আক্রমণে গেলেও গোলের খাতা খুলতে পারেনি।

অবশেষে টাইব্রেকারে এই খেলার মীমাংসা হয়। টাইব্রেকারে দুই দল তিনটি করে শট করে। বিজিবি তিন শটে গোল করলেও বিএসএফ দুটি গোল করে। আর একটি মিস করে। এতে বিজয়ী হয় বাংলাদেশ।

বিজিবি ও বিএসএফের সেক্টর কমান্ডাররা যৌথভাবে খেলায় অংশগ্রহণকারীদের পুরস্কার দেন।

jagonews24

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, এই ম্যাচ খেলা শেষে বিজিবি ও বিএসএফের কমান্ডাররা তাদের বক্তব্যে উভয় দেশের বন্ধুত্ব-ভ্রাতৃত্ব উত্তরোত্তর বৃদ্ধি এবং সীমান্ত নিরাপত্তা ও চোরাচালান দমনে এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন।

বিএসএফের বহরমপুর সেক্টরের কমান্ডার ডিআইজি অনিল কুমার সিনহা বলেন, খেলা দুই দেশের সম্পর্ক আরও মজবুত করবে। এ রকম খেলা আরও হবে। আমরা অন্তত খুশি, আজ বাংলাদেশ আমাদের এখানে খেলতে এসেছে। দুই সীমান্ত সম্পর্ক আরও মজবুত হলো এই খেলার মাধ্যমে।

বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ইমারাত হোসেন বলেন, দুদেশের সম্পর্ক আরও সুদূর করতে এ খেলার আয়োজন। খেলায় দুদেশই জয়ী হয়েছে ভালো সম্পর্ক গড়ে। মহান মুক্তিযুদ্ধে ভারত আমাদের পাশে যেভাবে দাঁড়িয়েছিল আমরা ভারতের প্রতি কৃতজ্ঞ। এরকম প্রীতি ম্যাচ খেলা আগামীতেও অব্যাহত থাকবে।

হুসাইন মালিক/জেডএইচ