ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নৌকার বাইরে গেলেই হিন্দুদের নির্যাতন করা হয়: নিতাই রায় চৌধুরী

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

নৌকার বাইরে গেলেই হিন্দুদের ওপর নির্যাতন করা হয় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী।

তিনি বলেন, আওয়ামী লীগ সংখ্যালঘু সম্প্রদায়কে তাদের ভোটব্যাংক মনে করে। ফলে সংখ্যালঘু সম্প্রদায় স্বাধীনভাবে মতামতও প্রকাশ করতে পারে না। নৌকার বাইরে গেলেই তাদের ওপর হামলা-নির্যাতন নেমে আসে।

সদ্য জাতীয় নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের তথ্য সংগ্রহে বিএনপির গঠিত তদন্ত কমিটি সরেজমিনে পরিদর্শন করছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে তদন্ত কমিটি ফরিদপুরের সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের রনকাইল গ্রামে যান। সেখানে তিনি এ কথা বলেন।

তদন্ত কমিটির প্রধান নিতাই রায় চৌধুরী ছাড়াও এসময় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, যুবদলের সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরে আলম সিদ্দিকী সোহাগসহ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আফজাল হোসেন খান পলাশ, যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, মহানগর বিএনপির সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজ, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বেনজির আহমেদ তাবরিজ, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন, সিনিয়র সহ-সভাপতি কেএম জাফরসহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলটি সরেজমিনে নির্যাতিতদের বাড়ি যান এবং সহিংসতার প্রত্যক্ষ বর্ণনা শোনেন। এসময় ভু্ক্তভোগীরা বলেন, নৌকায় ভোট না দেওয়ায় তাদের ওপর হামলা চালানো হয় এবং এখনো তারা ভীত।

এন কে বি নয়ন/এএইচ/জেআইএম