ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ক্যানসার আক্রান্ত কর্মীর হাতে জাতীয় পতাকা তুলে দিলেন মন্ত্রী

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪

‘আপনি ভোটে জিতবেন, তারপর আপনার গাড়িতে ফ্ল্যাগ উড়বে’—জাতীয় সংসদ নির্বাচনের আগে ফরিদপুর-১ আসনে নৌকার প্রার্থী আব্দুর রহমানকে একথা বলেছিলেন ফরিদপুরের মধুখালীর জাহাপুর ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের কর্মী বিষ্ণুপদ দাস (৫০)। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পেয়েছেন তিনি।

সেই বিষ্ণুপদ দাস ক্যানসার আক্রান্ত। তার অবস্থা সংকটাপন্ন। তবে মন্ত্রী হয়েও শয্যাশায়ী এ কর্মীর কথা ভুলে যাননি আব্দুর রহমান। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে বিষ্ণুপদকে দেখতে সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের ভবানিপুর গ্রামে তার শ্বশুরবাড়িতে যান তিনি। এসময় মন্ত্রী তার খোঁজখবর নেন এবং ঢাকা থেকে সঙ্গে করে নিয়ে আসা একটি জাতীয় পতাকা তুলে দেন বিষ্ণুপদের হাতে।

‘তুমি বলেছিলে আমি জিতবো তারপর আমার গাড়িতে পতাকা উড়বে। তোমার কথা সত্য হয়েছে। তাই আমি তোমার জন্য এই পতাকার উপহার নিয়ে এসেছি’—একথা বলে আব্দুর রহমান বিষ্ণুপদের হাতে সেই জাতীয় পতাকা তুলে দেন। এসময় মন্ত্রী বিষ্ণুপদের ক্যানসারের চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা করেন এবং তার একমাত্র ছেলে আকাশ দাসকে (২০) একটি চাকরির আশ্বাস দেন।

ক্যানসার আক্রান্ত কর্মীর হাতে জাতীয় পতাকা তুলে দিলেন মন্ত্রী

বিষ্ণুপদের শ্বশুর কৃষ্ণনগর ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি সুকুমার দাস জানান, ক্যানসার আক্রান্ত হয়ে বিষ্ণুপদ দাস গত চার মাস ধরে শয্যাশায়ী। তার বাড়ি বোয়ালমারী উপজেলার জাহাপুর ইউনিয়নের কোঠরাকান্দি গ্রামে। স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে তিনি এখন তার শ্বশুরবাড়ি ভবানিপুরে অবস্থান করছেন।

এসময় বিষ্ণুপদ দাসের স্ত্রী হাসি রানী দাস (৪০), মেয়ে নদী দাস (১৮), ছেলে আকাশ দাস (২০), শ্বশুর সুকুমার দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল কুমার ব্যানার্জী, কৃষ্ণনগর ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল কুমার দাস, সেক্রেটারি সুবল কুমার অধিকারী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সত্যরঞ্জন সাহাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এন কে বি নয়ন/এসআর/জেআইএম