ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পিবিআই কর্মকর্তা সেজে অভিযানে গিয়ে ধরা ভুয়া পুলিশ

জেলা প্রতিনিধি | চুয়াডাঙ্গা | প্রকাশিত: ১০:০৫ এএম, ১৬ জানুয়ারি ২০২৪

চুয়াডাঙ্গার জীবননগরে প্রতারণার সময় নাজমুল হোসাইন (৩৯) নামে এক ভুয়া পুলিশকে আটক করেছে থানা পুলিশ। সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার হাসাদাহ বাজার থেকে তাকে আটক করা হয়। আটক নাজমুল হোসাইন লক্ষ্মীপুর জেলার রায়পুর থানাধীন দেবীপুর গ্রামের মৃত হারুন অর রশিদের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, কথিত ভুয়া পুলিশ নাজমুল নিজেকে নারায়ণগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একজন কর্মকর্তা পরিচয় দিয়ে গত ৮ জানুয়ারি হাসাদাহের কন্দর্পপুর গ্রামের মিরাজুল ইসলাম নামের এক ব্যক্তির মোবাইলে কল করেন। এসময় নাজমুল মিরাজুল ইসলামকে বলেন ‘আপনার মোবাইল নম্বরটি যে এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা হয়েছে, তিনি মাদক ব্যবসার সঙ্গে জড়িত। ধারণা করছি আপনিও এর সঙ্গে সম্পর্কিত আছেন। আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে বিষয়টি তদন্তের জন্য আমরা আপনার বাড়িতে যাবো। সিমটি খোলা রাখবেন।’

এরইমধ্যে সোমবার বিকেলে নাজমুল হোসাইন মিরাজুলের বাড়িতে হাজির হয়ে তার কাছ থেকে সিমটি নিয়ে নেন। তবে এসময় নাজমুলের কথাবার্তায় সন্দেহ হলে মিরাজুল হাসাদাহ ক্যাম্প পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নাজমুলকে জিজ্ঞাসাবাদ করলে তিনি পুলিশ পরিচয়ে প্রতারণার কথা স্বীকার করেন। এসময় তাকে আটক করে জীবননগর থানা হেফাজতে নেওয়া হয়।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবীদ হাসান বলেন, পুলিশ পরিচয়ে প্রতারণার সময় নাজমুল নামের এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় ১৭০-৪২০ ধারায় মামলা রুজু হয়েছে।

হুসাইন মালিক/এফএ/জেআইএম