ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাটোর-১ আসনে ভোট পুনঃগণনার দাবি নৌকা প্রার্থীর

জেলা প্রতিনিধি | নাটোর | প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১১ জানুয়ারি ২০২৪

নানা অনিয়মের অভিযোগ এনে নাটোর-১ আসনের ভোট পুনরায় গণনা এবং আসনটিতে বিজয়ী প্রার্থীর নামে গেজেট প্রকাশ বন্ধ রাখার জন্য আবেদন জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী শহিদুল ইসলাম বকুল।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে বাগাতিপাড়ার সান্যালপাড়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

শহিদুল ইসলাম বকুল জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী হিসেবে নাটোর-১ আসনে প্রতিদ্বন্দিতা করেন তিনি। তার ব্যাপক জনপ্রিয়তা থাকা সত্ত্বেও নির্বাচনের দিন ঈগল প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ সন্ত্রাসী বাহিনী দিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করেন। সেইসঙ্গে অন্তত ২১টি ভোটকেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তাদের যোগসাজশে ফলাফল নিজের পক্ষে নেন। নৌকার নিযুক্ত পোলিং এজেন্টের মাধ্যমে প্রাপ্ত ফলাফলে তিনি ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের চেয়ে আনুমানিক সাড়ে চার হাজার ভোটে জয়লাভ করেন।

ফলাফলে কারচুপি করে তাকে পরাজিত দেখানো হয়েছে উল্লেখ করে নাটোর-১ আসনে ভোট পুনঃগণনার দাবি জানান নৌকার প্রার্থী শহিদুল ইসলাম।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ৭৭ হাজার ৯৪৩টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুল পেয়েছেন ৭৫ হাজার ৯৪৭টি। ফলাফলের ব্যবধান এক হাজার ৯৯৬ ভোট।

রেজাউল করিম রেজা/এসআর/জেআইএম