ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১৫ বছর পর ভোটকেন্দ্রে সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ

জেলা প্রতিনিধি | কিশোরগঞ্জ | প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ০৭ জানুয়ারি ২০২৪

দীর্ঘ ১৫ বছর পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রোববার (৭ জানুয়ারি) বিকেল পৌনে ৪টায় কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। এসময় তার সঙ্গে দুই নাতনি উপস্থিত ছিলেন।

জানা যায়, আবদুল হামিদ ২৯ ডিসেম্বর ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তখন তিনি সর্বশেষ ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছিলেন।

১৫ বছর পর ভোটকেন্দ্রে সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ

আবদুল হামিদ নবম সংসদে স্পিকার নির্বাচিত হন এবং ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি কিশোরগঞ্জ থেকে সংসদ সদস্য হিসেবে সাতবার নির্বাচিত হয়েছেন।

২০১৩ সালের ১৪ মার্চ তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় প্রথমবারের মতো রাষ্ট্রপতির দায়িত্ব নেন আবদুল হামিদ। তার মৃত্যুর পর ২০১৩ সালের ২০ মার্চ তিনি ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হন। আবদুল হামিদ ২০১৩ সালের ২২ এপ্রিল বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২০তম রাষ্ট্রপতি নির্বাচিত হন। ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন আবদুল হামিদ। দুই মেয়াদে ১০ বছরের বেশি সময় তিনি রাষ্ট্রের সর্বোচ্চ পদে দায়িত্ব পালন শেষে ২৪ এপ্রিল বিদায় নেন।

এসকে রাসেল/এনআইবি/জেআইএম