ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝালকাঠিতে বাড়ছে ভোটার উপস্থিতি, এজেন্ট নেই স্বতন্ত্র প্রার্থীদের

মো. আতিকুর রহমান | ঝালকাঠি | প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৭ জানুয়ারি ২০২৪

ঝালকাঠির দুটি আসনে রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোট গ্রহণের কার্যক্রম শুরু হলেও ভোটারদের তেমন উপস্থিতি ছিল না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতিও বাড়তে থাকে। তবুও আশানুপুরূপ ভোটার উপস্থিতি দেখা যায়নি।

এদিকে মিডিয়া কর্মীদের দেখলে দলীয় নেতাকর্মীরা লাইন দীর্ঘ করে প্রদর্শন করেছেন। তাছাড়া দুটি আসনে মোট প্রার্থী ১১জন। কিন্তু হেভিওয়েট ২ জন বাদে বাকি নয়জনের ভোট কক্ষে কোনো এজেন্ট দেখা যায়নি।

নির্বাচনে তাদের প্রচার-প্রচারণাও তেমন ছিলো না। ভোটদিতে আসা ভোটার মজিবুর রহমান মৃধা বলেন, কাগজে কলমে প্রার্থীতা জানান দিলেই তো হয় না, জনসমর্থনেরও প্রয়োজন। ওই সব প্রার্থীদের জনসমর্থনই নেই, তারা এজেন্ট দেওয়ার লোক পাবে কোথায়? রাজাপুর ও ঝালকাঠি সদর উপজেলার কয়েকটি সেন্টার ঘুরে এসব তথ্য জানা গেছে।

ঝালকাঠিতে ২৩৭ কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হচ্ছে। এরমধ্যে ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে ১৪৭টি ও ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে ৯০টি কেন্দ্র রয়েছে। এ জেলায় মোট ভোটার ৫ লাখ ৫৪ হাজার ১৬৪ জন। জেলা নির্বাচন অফিস সুত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে মাঠে নিয়োজিত রয়েছে ২০টি ভ্রাম্যমাণ আদালত, ৩৬টি স্ট্রাইকিং ফোর্স, ৩শ সেনা সদস্য, ৭৯২ জন পুলিশ, ১০১ জন বিজিবি সদস্য, ৪০ র্যাব সদস্য ও ২ হাজার নয়শ আনসার সদস্য। জেলা রিটার্নিং অফিসার ও পুলিশ সুপার এতথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচনে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নাশকতা এড়াতে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের তৎপরতা অব্যাহত রেখেছেন।

মো. আতিকুর রহমান/এমএসএম/এমএস