ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নিজে প্রার্থী, তবুও স্বামীর জন্য ভোট চাইছেন মুনিয়া

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা উপজেলা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে নেমেছেন স্বামী-স্ত্রী। তারা হলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল ও তার স্ত্রী মুনিয়া আফরিন। নজরুল ইসলাম প্রতীক পেয়েছেন ‘ট্রাক’। মুনিয়া আফরিনের প্রতীক ‘ফুলকপি’। সোমবার (১৮ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে নিজ নিজ প্রতীক বুঝে নেন তারা। এরপর থেকেই নামেন প্রচারণায়।

তবে প্রচারণায় দেখা গেছে ভিন্ন চিত্র। নিজে প্রার্থী হলেও স্বামী নজরুল ইসলাম দুলালের পক্ষে ভোট চাইছেন স্ত্রী মুনিয়া আফরিন। করছেন উঠান বৈঠক। এমনই কিছু ছবি প্রতীক বরাদ্দের পর থেকেই ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শৈলকুপা পৌর এলাকার হাবিবপুর এলাকায় স্বামীর ট্রাক প্রতীকের পোস্টার বিলি করে ভোট প্রার্থনা করেন মুনিয়া আফরিন। সেখান থেকে নজরুল ইসলামের পোস্টার নেওয়া ভ্যানচালক এরশাদ বলেন, তিনি নিজে প্রার্থী তবুও স্বামী নজরুল ইসলামের পক্ষে পোস্টার দিয়ে বললেন, ভোটটা দিয়েন।

Vote-(4).jpg

জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী মুনিয়া আফরিন বলেন, ‘আমি নিজের জন্য প্রচারণা করছি, সঙ্গে স্বামীর পক্ষেও। প্রথম দিনে শৈলকুপার ভাটই এলাকায় নারীদের কাছে স্বামীর জন্য ভোট চেয়েছি। তবে কোন গ্রাম নামটা মনে করতে পারছি না।’

তিনি আরও বলেন, ‘স্ত্রী হিসেবে আমার একটা দায়িত্ব আছে। আমি নিজের পাশাপাশি স্বামীর জন্যও মানুষের কাছে যাচ্ছি। ভোটাররা যাকে পছন্দ করবেন তাকেই ভোট দেবেন। কেননা শৈলকুপার ভোটাররা চান পরিবর্তন।’

jagonews24

এ বিষয়ে তার স্বামী নজরুল ইসলাম দুলালের মন্তব্য নেওয়ার জন্য ব্যক্তিগত ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। এমনকি খুদেবার্তা পাঠালেও সাড়া মেলেনি।

দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই। ফলে মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হন জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম দুলাল। একই আসন থেকে তার স্ত্রী মুনিয়া আফরিনও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তখন থেকেই আলোচনায় আসেন এ দম্পতি।

আব্দুল্লাহ আল মাসুদ/এসআর/এমএস