ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বুড়িমারী ইমিগ্রেশন

সার্ভার জটিলতায় ভোগান্তিতে পাসপোর্টধারী যাত্রীরা

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১২ ডিসেম্বর ২০২৩

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে ই-পাসপোর্টের সার্ভার জটিলতার কারণে ভোগান্তিতে পাসপোর্টধারী যাত্রীরা। চারদিন ধরে সার্ভারে জটিলতা চলছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১২ডিসেম্বর) বেলা ১১টায় সার্ভার জটিলতার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মুর হাসান কবির।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীদের গত চারদিন ধরে অনলাইনে কোনো ধরনের তথ্য আপডেট করা যাচ্ছে না। ফলে বিপাকে পড়েছেন শত শত পাসপোর্টধারী। সার্ভার জটিলতায় কোনো দাগী অপরাধী দেশত্যাগ করে কি না এ নিয়েও চিন্তিত ইমিগ্রেশন পুলিশ। যদিও সতর্কাবস্থায় রয়েছেন তারা।

সার্ভার জটিলতায় ভোগান্তিতে পাসপোর্টধারী যাত্রীরা

এদিকে, স্থলবন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীদের সব তথ্য কাগজে-কলমে নোট করে কাজ সারছেন কর্তৃপক্ষ। ফলে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ইমিগ্রেশন পুলিশকে তথ্য দিতে হচ্ছে পাসপোর্টধারীদের।

নীলফামারীর জলঢাকা থেকে আসা মাধুবী রাণী বলেন, সার্ভার সমস্যার কারণে দীর্ঘক্ষণ বসে আছি। কখন কাজ শেষ হবে? কখন ভারতে যাবো এ নিয়ে চিন্তায় আছি।

সার্ভার জটিলতায় ভোগান্তিতে পাসপোর্টধারী যাত্রীরা

ভারত থেকে আসা পাসপোর্টধারী যাত্রী গিজেন্দ্রনাথ বলেন, বাংলাদেশে ইমিগ্রেশন হাতে কলমে সব তথ্য নিচ্ছে। এতে অনেক দেরি হচ্ছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ মুর হাসান কবির জাগো নিউজকে বলেন, চারদিনে থেকে পাসপোর্টধারী যাত্রীদের তথ্য কাগজে-কলমে লিখিতভাবে এন্ট্রি করা হচ্ছে। কম্পিউটারটি (পিসি) ঢাকায় পাঠানো হয়। ঢাকা থেকে নতুন সফটওয়্যার ইনস্টল না হওয়া পর্যন্ত এভাবে চলবে।

রবিউল হাসান/এএইচ/জেআইএম