ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কক্সবাজার

কপাল পুড়লো জাফরের, ৩ আসনে বর্তমানদের ওপরেই ভরসা

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আসন্ন নির্বাচনে কক্সবাজারের চারটি আসনের মধ্যে তিনটিতে পুরোনোদের ওপর আস্থা রেখেছে দলীয় হাইকমান্ড। তবে, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বর্তমান সংসদ সদস্য জাফর আলমের কপাল পুড়েছে। বিএনপির স্থানীয় এমপি সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদের সঙ্গে টেক্কা দিতে পারার মতো একমাত্র প্রার্থী হলেও বর্তমান এমপি জাফর আলমের ওপর আস্থা রাখতে পারেনি দল। তার আসনে মনোনয়ন দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমদকে। তিনি ১৯৯৬, ২০০১, ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেও জয়ের মুখ দেখেননি।

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বর্তমান এমপি আশেক উল্লাহ রফিককে ফের মনোনয়ন দেওয়া হয়েছে। রফিক এরআগে দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।

কক্সবাজার ৩ (সদর-রামু-ঈদগাহ) টানা চতুর্থবারের মতো মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমল। তিনি নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন। সাইমুম সরওয়ার সাবেক এমপি, রাষ্ট্রদূত ও আওয়ামী লীগ নেতা মরহুম ওসমান সরওয়ার সরওয়ার আলম চৌধুরীর ছেলে।

বহুল আলোচিত কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে বদি কিংবা বদির ছেলে কাউকেই মনোনয়ন দেওয়া হয়নি। পেয়েছেন বদির স্ত্রী শাহীন আক্তার। এনিয়ে তিনি টানা দুবার কক্সবাজার-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন।

সায়ীদ আলমগীর/এসআর/এএসএম