ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মা হচ্ছেন মানসিক ভারসাম্যহীন নারী, বাবার সন্ধান নেই

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৯:১৬ পিএম, ১৯ নভেম্বর ২০২৩

যশোরের চৌগাছায় অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। বর্তমানে তিনি ৩৬ সপ্তাহের (৮ মাস) অন্তঃসত্ত্বা। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, মানসিক ভারসম্যহীন ওই নারী গত দুদিন ধরে উপজেলার সিংহঝুলী ইউনিয়নের গরীবপুর গ্রামে অবস্থান করছিলেন। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিষয়টি আমাকে জানান। শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, পরীক্ষার পর গাইনি চিকিৎসকরা ধারণা করছেন, নারীটির আগেও বাচ্চা হয়েছে এবং সেটা নরমাল ডেলিভারিতে হয়েছে। সে কারণে এবারও ওই নারীর নরমাল ডেলিভারির জন্য হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি রাখা হয়েছে।

হাসপাতালের চিকিৎসক ও সেবিকারা জানিয়েছেন, স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে বিকেলে ওই নারীর জন্য ফলমূল কিনে পাঠিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। তিনি প্রতিনিয়ত সাংবাদিক ও স্বাস্থ্য কর্মকর্তাদের মাধ্যমে তার খোঁজখবর নিচ্ছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, ‘এ পর্যন্ত অনেকেই বিভিন্ন মাধ্যমে ওই নারীর অনাগত সন্তানকে দত্তক নিতে আবেদন করেছেন। তবে আমরা চেষ্টা করছি তার পরিবারকে খুঁজে বের করার জন্য। বিকল্প হিসেবে এমন কোনো শেল্টার হোমে রাখার চেষ্টা করা হচ্ছে যেখানে তার অনাগত সন্তানের সঙ্গে ওই নারীকেও রাখা যাবে।’

যদি কারও পরিচিত বা কেউ ওই নারী বা তার পরিবারের সন্ধান পান তাহলে দ্রুত চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন ইউএনও।

মিলন রহমান/এসআর/জেআইএম