ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবরোধের প্রভাব নেই বরিশালে

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ১১:১৩ এএম, ১২ নভেম্বর ২০২৩

চতুর্থ দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথমদিনে কোনো প্রভাব পড়েনি বরিশালে। স্বাভাবিক রয়েছে লঞ্চ-বাস চলাচল এবং জনগণের জীবনযাত্রা।

রোববার (১২ নভেম্বর) নগরীর বিভিন্ন স্থান ঘুরে তিন চাকার যানবাহন, লঞ্চ ও বাস স্বাভাবিক সময়ের মতো চলাচল করতে দেখা গেছে।

নগরী ঘুরে দেখা গেছে, ভোর ৬টা থেকে বরিশাল নৌ-বন্দর ত্যাগ করেছে বিভিন্ন গন্তব্যের অভ্যন্তরীণ রুটের লঞ্চ। নগরীর রুপাতলী ও নতুল্লাবাদ বাস টার্মিনাল থেকে সীমিত আকারে চলাচল করছে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের বাস। তবে লঞ্চ ও বাসগুলোতে যাত্রী সংখ্যা ছিল খুবই সামান্য। মহাসড়ক ও নগরীর অভ্যন্তরে তিন চাকার গণপরিবহন এবং পণ্যবাহী যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন: সিরাজগঞ্জে বন্ধ দূরপাল্লার বাস চলাচল, ভোগান্তিতে যাত্রীরা

এদিকে চতুর্থ দফায় ডাকা অবরোধ সফল করতে শনিবার রাতে নগরীর বিভিন্নস্থানে মশাল নিয়ে বিক্ষোভ মিছিল বের করে মহানগর যুবদল ও ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা।

এছাড়া বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি দপ্তরের কার্যক্রম অন্যান্য দিনের মতো স্বাভাবিক রয়েছ। তবে সড়কে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। কাউকে সন্দেহ হলে তল্লাশি করতে দেখা গেছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, বিএনপির চতুর্থ দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথমদিনে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরী জুড়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বিভিন্নস্থানে চেকপোস্ট বসিয়ে সন্দেহজনক ব্যক্তিদের তল্লাশি করছে।

শাওন খান/জেএস/এএসএম