ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তনু হত্যা মামলা এবার সিআইডিতে

প্রকাশিত: ০১:২৩ পিএম, ২৯ মার্চ ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী-নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়েছে। দুই দফা তদন্তকারী সংস্থা পরিবর্তন শেষে মামলাটি হস্তান্তর করা হচ্ছে সিআইডিতে।

বুধবার সন্ধ্যার মধ্যে আনুষ্ঠানিকভাবে মামলার যাবতীয় নথিপত্র সিআইডির নিকট হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির ওসি একেএম মঞ্জুরুল আলম।

এদিকে, ডিএনএ পরীক্ষা, সুরতহাল প্রস্তুতসহ পুনঃময়নাতদন্তের জন্য কুমিল্লার মুরাদনগরের পারিবারিক কবরস্থান থেকে কলেজছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর মরদেহ বুধবার উত্তোলন করা হবে।

মামলা তদন্ত কাজে সহায়তার জন্য অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কুমিল্লার বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খানের নেতৃত্বে একটি দল মঙ্গলবার তনু হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, গত ২০ মার্চ রাতে তনু হত্যার পর তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে ২১ মার্চ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি তদন্ত করেন কোতয়ালী মডেল থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই সাইফুল ইসলাম। পরে মামলাটি গত ২৫ মার্চ রাতে জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়।

ডিবির ওসি মামলার তদন্তকারী কর্মকর্তা একেএম মঞ্জুরুল আলম জানান, মামলাটি সিআইডিতে দেয়ার সরকারি নির্দেশনা পেয়েছি, মামলার তদন্তে প্রাপ্ত কিছু তথ্য লিপিবব্ধ করে বুধবার সন্ধ্যার মধ্যে হয়তো মামলার যাবতীয় নথি সিআইডির নিকট হস্তান্তর করা হবে।

সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান, নথিপত্র হাতে পেতে আরো কিছু সময় লাগবে, বিষয়টি এখনো প্রক্রিয়াধীন রয়েছে।  

কামাল উদ্দিন/এআরএ/এবিএস

আরও পড়ুন