ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু

খবর পেয়ে বিএনপির কার্যালয় ভাঙচুর-অগ্নিসংযোগ

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০৯:১৭ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহাঙ্গীর হোসেনের (৪৫) মৃত্যুর সংবাদের পর লালমনিরহাট জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার (২৯ অক্টোবর) বিকেলে এ হামলা ও অগ্নিসংযোগ ঘটে।

জানা যায়, সকালে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহাঙ্গীর হোসেন ও তিন আওয়ামী লীগ কর্মী আহত হয়েছেন। পরিস্থিতি শান্ত করতে পুলিশ দুই রাউন্ড রবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। নেতাকর্মীরা জাহাঙ্গীরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ২টায় মারা যান।

তার মৃত্যুর খবর পাওয়ার বিকেল ৫টায় পৌরশহরের বিডিআর গেট চত্বরে আওয়ামী লীগ তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করে। এ সময় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান।

আরও পড়ুন: লালমনিরহাটে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

সমাবেশ থেকে ঘটনার প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ নেতারা দায়ীদের অবিলম্বে গ্রেফতারে আলটিমেটাম বেঁধে দেন। সমাবেশের পরই বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিল শেষে জেলা শহরের মিশন মোড়ে অবস্থিত জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও সাইনবোর্ড ভাঙচুর চালান নেতাকর্মীরা। এরপরও কার্যালয়ের ভেতরে আগুন ধরিয়ে দেওয়া হয়। লালমনিরহাট ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগরের বিএনপি কার্যালয়ও আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ভাঙচুর ও অগ্নিসংযোগ চালান।

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান বলেন, ঘটনার সঙ্গে জড়িত জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবীব দুলুসহ দায়ীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে পুলিশ প্রশাসনকে আলটিমেটাম দেওয়া হয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক একজনের মৃত্যুর কথা স্বীকার করে বলেন, এখন পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রবিউল হাসান/এসজে