ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাজীপুরে ফের শ্রমিক অসন্তোষ, পুলিশের পিকআপ ভ্যানে আগুন

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা হরতালের মধ্যেই বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরে পঞ্চম দিনের মতো আন্দোলনে নেমেছে শ্রমিকরা। এসময় তারা পুলিশের একটি পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দেয়।

কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (২৯ অক্টোবর) বেলা ১১টা থেকে গাজীপুরের কোনাবাড়ি, ভোগড়ার আশপাশের কয়েকটি গার্মেন্টস কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে নামে। এসময় কোনাবাড়ি এলাকায় শিল্প পুলিশ সদস্যদের বহন করা একটি পিকআপ ভ্যানে আগুন দেয় উত্তেজিত শ্রমিকরা।

jagonews24

প্রত্যক্ষদর্শীরা জানান, দায়িত্ব পালন করতে আসা শিল্প পুলিশ সদস্যদের বহন করা একটি পিকআপ ভ্যান কোনাবাড়ি এলাকার এসে দাঁড়ায়। পুলিশ সদস্যরা নেমে গেলে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকে ওই পিকআপটি। এসময় উত্তেজিত শ্রমিকরা ওই পিকআপ উল্টে আগুন দেয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ জানান, রোববার সকাল থেকেই কোনাবাড়িসহ আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেয়। এসময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে মহাসড়কে অবরোধ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ জলকামান, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে। এসময় শ্রমিকরা একটি পিকআপ ভ্যানে আগুন দেয়। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মো. আমিনুল ইসলাম/এএইচ/জিকেএস