ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তনুর মরদেহ কবর থেকে উত্তোলনের নির্দেশ

প্রকাশিত: ০২:২০ পিএম, ২৮ মার্চ ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যা মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ ও পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে মরদেহ উত্তোলনের আদেশ দিয়েছেন কুমিল্লার একটি আদালত।

সোমবার বিকেলে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম এ আদেশ দেন। হত্যাকাণ্ডের আট দিন পর মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মঞ্জুরুল আলমের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন তিনি।

সন্ধ্যায় মুঠোফোনে আদালতের এ আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মঞ্জুরুল আলম।

জানা যায়, গত ২০ মার্চ রাতে সোহাগী জাহান তনুকে সেনানিবাস এলাকায় হত্যার পর মরদেহ তার সেনানিবাসের বাসার অদূরে একটি জঙ্গলে ফেলে রাখে দুর্বৃত্তরা। এ বিষয়ে তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে পর দিন অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। শুরুতে মামলাটি তদন্ত করেন কোতোয়ালী মডেল থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই সাইফুল ইসলাম।

পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য গত ২৫ মার্চ রাতে জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়। কিন্তু প্রাথমিক সুরতহাল ও মরদেহের ময়নাতদন্তে কিছু অসঙ্গতি থাকায় মামলাটি ডিবিতে হস্তান্তরের পর সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি একেএম মঞ্জুরুল আলম কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে কবর থেকে মরদেহ উত্তোলনের জন্য আদালতে আবেদন করেন।

পরীক্ষা ও সুরতহাল রিপোর্ট প্রস্তুতসহ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আদালত আদালত কবর থেকে তনুর লাশ উত্তোলনের অনুমতি দেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির ওসি একেএম মঞ্জুরুল আলম জানান, মামলার রহস্য উদঘাটন ও ঘাতকদের চিহ্নিত করার জন্য তনুর মরদেহ উত্তোলন করা হবে।

তিনি আরো জানান, তনুর মরদেহ কবর থেকে উত্তোলনের পর বিশেষজ্ঞদের মাধ্যমে ডিএনএ পরীক্ষা, সুরতহাল ও পুনরায় ময়নাতদন্ত করা হবে।  

কামাল উদ্দিন/এআরএ/এবিএস

আরও পড়ুন