ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দুষ্টামি করে পায়ুপথে বাতাস, প্রাণ গেলো শ্রমিকের

জেলা প্রতিনিধি | নীলফামারী | প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২০ অক্টোবর ২০২৩

নীলফামারীর সৈয়দপুরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেওয়ায় অধীর চন্দর (৪৫) নামের এক অটোরাইস মিল শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে রংপুর মেডিকেলে কলেজ হাসপাতালে (রমেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত অধীর চন্দর উপজেলার খাতামধুপুর ইউনিয়িনের মালিপাড়ার ওভেন চন্দরের ছেলে। তিনি একই ইউনিয়নে অবস্থিত আলহাজ নমির উদ্দিন অটোরাইস মিলের শ্রমিক ছিলেন।

শুক্রবার (২০ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম।

এ ঘটনায় নিহতের সহকর্মী মোরশেদুল (৩৩) নামের একজনকে আটক করেছে পুলিশ। মোরশেদুল রংপুরের তারাগঞ্জ উপজেলার জদ্দিপাড়ার মো. আকালুর ছেলে।

দুষ্টামি করে পায়ুপথে বাতাস, প্রাণ গেলো শ্রমিকের

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ওই অটোরাইস মিলের কর্মচারী অধীর চন্দর ও মোরশেদুল হাওয়া মেশিন দিয়ে ধান পরিষ্কার করছিলেন। এসময় অধীরের শরীর পরিষ্কারের সময় দুষ্টামি করে হাওয়া মেশিন দিয়ে তার পায়ুপথে হাওয়া দেন মোরশেদুল। এতে অধীর চন্দের পেট ফুলে যায়। তিনি ঘটনাস্থলেই জ্ঞান হারান। পরে তাকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে মারা যান অধীর চন্দর।

অটোরাইস মিলের মালিক নমির উদ্দিন বলেন, ‘আমি ঘটনার সময় মিলে ছিলাম না। সেখানে ছয়জন কর্মচারী কাজ করছিল। পরে এসে শুনি ধান পরিষ্কারের যন্ত্র দিয়ে গায়ের ময়লা পরিষ্কারের সময় ভুলবশত পায়ুপথে বাতাস প্রবেশ করে। এতে অধীর চন্দর গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে রংপুর মেডিকেলে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।’

এ বিষয়ে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত মোরশেদুলকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

এসআর/জেআইএম