ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ার ইমরান রশিদ হত্যার ১৯ বছর পর আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২০ অক্টোবর ২০২৩

কুষ্টিয়ার মিরপুর উপজেলার কাটদহরচর এলাকায় ২০০৪ সালে খুন হন ওই এলাকার বাদশা মাস্টারের ছেলে ইমরান রশিদ (২৮)। এ ঘটনায় করা মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. জিয়াকে (৪৩) গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২০ অক্টোবর) রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে স্থানীয় সন্ত্রাসীদের বাধা দেওয়ায় খুন হন ইমরান। ২০০৪ সালের ২১ নভেম্বর রাতে আসামিরা ইমরান রশিদকে নির্মমভাবে নির্যাতন করে এবং গলায় ও বুকে গুলি করে হত্যা করেন। এ ঘটনার পর নিহত ইমরানের ভাই বাদী হয়ে মো. জিয়া ও তার সহযোগীদের আসামি করে কুষ্টিয়ার মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পরপরই আসামিরা আত্মগোপনে চলে যান।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গ্রেফতার আসামির বিরুদ্ধে প্রাথমিকভাবে সাক্ষ্য-প্রমাণ পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামি মো. জিয়া পলাতক থাকা অবস্থায় আদালত এ মামলায় দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে তাকে আমৃত্যু কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন। একই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এএসপি শিহাব করিম বলেন, আদালতের রায় ঘোষণার সময় আসামি মো. জিয়া পলাতক ছিলেন। গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর থেকে তাকে গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জিয়া র‌্যাবকে জানিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নিজের পরিচয় গোপন করে আত্মগোপনে ছিলেন তিনি।

টিটি/কেএসআর/জেআইএম