ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পোস্টার ছেঁড়া নিয়ে দ্বন্দ্ব, আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ০৯:২১ এএম, ১৬ অক্টোবর ২০২৩

ঝিনাইদহের শৈলকূপায় পোস্টার ছেড়া নিয়ে দ্বন্দ্বে হাবিবুর রহমান রিপন (৪৩) নামের এক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। রোববার (১৫ অক্টোবর) দিনগত রাত ৩টার দিকে উপজেলার আবাইপুর গ্রামে এ ঘটনা ঘটে।

হাবিবুর রহমান উপজেলার আবাইপুর ইউনিয়নের মীন গ্রামের আবুল কালাম আজাদের ছেলে। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। হাবিবুর রহমান ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার। এসময় রাশিদুর রহমান রাসেল ও আমিনুর রহমান নামের দুজন আহত হয়েছে।

আহতরা জানায়, কয়েকদিন আগে মীনগ্রাম বাজারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলালের একটি পোস্টার ছিঁড়ে ফেলা হয়। এ নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং নজরুল ইসলাম দুলালের সমর্থকদের মধ্যে বিবাদ সৃষ্টি হয়। রোববার সন্ধ্যায় ও রাতে বিষয়টি নিয়ে কয়েকদফায় বৈঠক হয়। কিন্তু বিষয়টির কোনো সুরাহা হয়নি।

আরও পড়ুন: মসজিদে সাবান নিয়ে বিতণ্ডা, তাবলিগের সাথিকে পিটিয়ে হত্যা

পরে আব্দুল হাই সমর্থক আবাইপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য হাবিবুর রহমান রিপনসহ কয়েকজন মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। তারা আবাইপুর বাজার পার হলে প্রতিপক্ষের সমর্থকরা হামলা করে। তাদের পিটিয়ে গুরুতর আহত করে। আহত তিনজনকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক হাবিবুর রহমান রিপনকে মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. নাঈম সিদ্দিকী জানান, হাবিবুর রহমানের মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে। ইন্টারনাল ব্লিডিংয়ের কারণে তার মৃত্যু হতে পারে।

শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ জানান, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই জানান, হাবিবুর রহমানকে যারা পিটিয়ে হত্যা করেছে তাদের শাস্তি হোক। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএইচ/জেআইএম