ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাকপ্রতিবন্ধী তরুণীর সন্তান প্রসব, খোঁজ নেই পরিবারের

জেলা প্রতিনিধি | মেহেরপুর | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ১৫ অক্টোবর ২০২৩

মেহেরপুরের গাংনীতে বাকপ্রতিবন্ধী এক তরুণী কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দেবীপুর গ্রামের এক বাড়িতে তিনি সন্তান প্রসব করেন। তবে ওই তরুণী ও তার সন্তানের জন্মদাতার পরিচয় পাওয়া যায়নি।

উপজেলার বামন্দী ইউপি চেয়ারম্যান ওবাইদুর রহমান কমল জানান, পরিচয়হীন এ তরুণী অন্তঃসত্ত্বা হয়ে দেবীপুর গ্রামের মহসিন আলীর বাড়িতে আশ্রয় নেয়। তার অসহায়ত্ব দেখে তিনি আশ্রয় দেন ও যত্ন করেন। শনিবার সন্ধ্যায় স্বাভাবিকভাবে সন্তান তিনি প্রসব করেন। খবর পেয়ে সেখানে গিয়ে গৃহকর্তাকে সন্তান ও তার মাকে দেখভালের অনুরোধ জানাই। সেই সঙ্গে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হয়। এ সহযোগিতা অব্যাহত থাকবে। গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে।

আরও পড়ুন: জমজ সন্তান প্রসব করলেন মানসিক ভারসাম্যহীন নারী

আশ্রয়দাতা মহসিন আলী জানান, বাকপ্রতিবন্ধী মেয়েটি গ্রামে হেঁটে বেড়াচ্ছিল। কথা বলতে পারছিলে না তিনি। গ্রামের ছোট ছোট ছেলে মেয়েরা তাকে পাগলি ভেবে নানাভাবে উত্যক্ত করছিল। বিষয়টি দেখে তার পরিবারের সদস্যরা আশ্রয় দেয়। তাকে দেখে মনে হচ্ছিল তিনি গর্ভবতী। সে আশ্রয় পাওয়ার পর অসুস্থবোধ করছিল। তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে গর্ভবতী হিসেবে শনাক্ত করেন । প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার পর বাড়ি নিয়ে আসা হয়। শনিবার সন্ধ্যায় স্বাভাবিকভাবে সন্তান প্রসব করে সে। সন্তানটির নাম রাখা হয় ফাতেমা।

আসিফ ইকবাল/আরএইচ/এমএস