ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নড়াইলে অনলাইন প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি | নড়াইল | প্রকাশিত: ০৫:২৭ এএম, ০৪ অক্টোবর ২০২৩

 

নড়াইলে অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন ধরনের পণ্য বিক্রির নামে প্রতারণার অভিযোগে নাঈম গাজী ও হাবিবুল্লাহ নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

নাঈম গাজী (২৫) ও হাবিবুল্লাহ (২৫) বাড়ি উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর গ্রামে। তারা দীর্ঘদিন ধরে অনলাইন প্রতারণা করে আসছিলেন। এদিন বিকেলে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নড়াইল সদর থানার অনলাইন প্রতারণা মামলার সূত্র ধরে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলী হোসেন তার ফোর্স নিয়ে কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর এলাকায় অভিযান চালান। সেসময় ওই দুজনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ডিএসএলআর ক্যামেরা বাজার স্টোর’ নামে অনলাইন পেইজ ছিল  নাঈম ও হাবিবুল্লাহর। সেখানে বিভিন্ন ধরনের পণ্য বিক্রির চটকদার বিজ্ঞাপন দিত তারা।

অনলাইনে আকর্ষণীয় ছবি ও বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হয়ে চক্রটির কাছে অগ্রিম টাকার বিনিময়ে পণ্যের অর্ডার দিতো অনেকে। আর ওই অগ্রিম টাকা নিয়েই গ্রাহকদের সঙ্গে প্রতারণা করতো চক্রটি।

পুলিশের অভিযানে গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের ১০টি মোবাইল ফোন ও বিভিন্ন কোম্পানির ২১টি সিম কার্ড উদ্ধার করা হয়। এছাড়া আসামিরা নিজেদের অপরাধ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলেও জানা গেছে।

হাফিজুল নিলু/এসএএইচ