ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঈদে মিলাদুন্নবির দিনে পরীক্ষা, শিক্ষার্থীদের ক্ষোভ

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩

পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে সরকারি ছুটির দিনেও বরিশালের আগৈলঝাড়া সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ ডিগ্রি কলেজে পরীক্ষা নেওয়া হয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রথমবর্ষের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ও চলতি এইসএসসি পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়। এতে অংশ নেন পাঁচ শতাধিক শিক্ষার্থী।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, সরকারি ছুটির দিনে পরীক্ষা নেওয়ায় কলেজ ক্যাম্পাসে দুটি মারামারির ঘটনা ঘটেছে। পরীক্ষা না হলে মারামারি হতো না। এজন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী।

ঈদে মিলাদুন্নবির দিনে পরীক্ষা, শিক্ষার্থীদের ক্ষোভ

এ বিষয়ে আগৈলঝাড়া সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন আলী আজম জাগো নিউজকে বলেন, সময় সংকুলানের জন্য পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেই পরীক্ষা নেওয়া হয়েছে।

ঈদে মিলাদুন্নবির দিনে পরীক্ষা, শিক্ষার্থীদের ক্ষোভ

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন জাগো নিউজকে বলেন, বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। তবে ছুটির দিনে কলেজ খোলা রেখে পরীক্ষা নেওয়া মোটেও উচিত হয়নি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক শহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ছুটির দিনে পরীক্ষা নেওয়ার কথা না। তারপরও যদি তারা পরীক্ষা নিয়ে থাকেন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শাওন খান/এসআর/জেআইএম