ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুক্তিযুদ্ধের মহান আদর্শ দৃঢ়ভাবে অনুসরণ করবো: প্রধান বিচারপতি

উপজেলা প্রতিনিধি | সাভার (ঢাকা) | প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩

সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ২টা ২০ মিনিটে স্মৃতিসৌধের মূল বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে সই করেন ও মন্তব্য লিখেন।

মন্তব্যে তিনি লিখেছেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে শাহাদতবরণকারী সব শহীদদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী ৩০ লাখ শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। শ্রদ্ধা জানাই ২ লক্ষাধিক মা-বোনের প্রতি। জাতীয় স্মৃতিসৌধে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করছি, যে মহান আদর্শ আমাদের বীর জনগণকে জাতীয় মুক্তি সংগ্রামে আত্মনিয়োগ করতে উদ্বুদ্ধ করেছিল, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার মূলনীতিসমূহ আমি বাংলাদেশর প্রধান বিচারপতি হিসেবে ও ব্যক্তিজীবনে দৃঢ়ভাবে অনুসরণ করবো।’

প্রধান বিচারপতি আরও লিখেন, ‘বীর শহীদগণের আত্মত্যাগের বিনিময়ে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ ও এর সুপ্রিম কোর্ট। বাংলাদেশের প্রধান বিচারপতি হিসেবে আমি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের মাননীয় বিচারপতিগণের পক্ষ থেকে সকল শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবো না। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।’

এ সময় প্রধান বিচারপতির সফরসঙ্গী হিসেবে ছিলেন তার পরিবারের সদস্য এবং আপিল বিভাগের বিচারক, সুপ্রিম কোর্ট, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার। এছাড়া স্মৃতিসৌধে উপস্থিত ছিলেন ঢাকার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারসহ আরও অনেকে।

আরও পড়ুন: প্রধান বিচারপতি হিসেবে শপথ নিলেন ওবায়দুল হাসান

এর আগে বেলা ১১টায় বঙ্গভবনের দরবার হলে তাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ১২ সেপ্টেম্বর আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি।

মাহফুজুর রহমান নিপু/এফএইচ/জেএস/এমএইচআর/এএসএম