ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাটোরে মাছের ওষুধ ও খাদ্য তৈরির নকল কারখানার সন্ধান

জেলা প্রতিনিধি | নাটোর | প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৩

নাটোরের সিংড়ায় চুরি যাওয়া সোনা ও টাকার সন্ধান করতে গিয়ে মাছের খাদ্য, ওষুধ ও কীটনাশক তৈরির নকল কারখানার সন্ধান পাওয়া গেছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে নকল কারখানার মালিক বিউটি বেগমকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আল ইমরান।

নাটোরে মাছের ওষুধ ও খাদ্য তৈরির নকল কারখানার সন্ধান

প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সিংড়া পৌর শহরের চাঁদপুর মহল্লার ডাবলু হোসেনের বাসা থেকে বেশ কয়েকদিন আগে সোনা, নগদ টাকা ও শাড়ি চুরি হয়। বিষয়টিকে কেন্দ্র করে নকল কারখানার মালিক বিউটি বেগমকে সন্দেহ হয় তাদের। থানায় অভিযোগ দেওয়ার জন্য নাম, ঠিকানা সংগ্রহ করতে গেলে তার ভাড়া বাসায় নকল কারখানার সন্ধান পাওয়া যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও সিংড়া থানাপুলিশকে খবর দিলে তারা ঘটনাস্থলে আসেন। এসময় মাছের খাদ্য, ওষুধ ও কীটনাশক তৈরি এবং কারখানার অনুমতি না থাকায় ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান।

নাটোরে মাছের ওষুধ ও খাদ্য তৈরির নকল কারখানার সন্ধান

দণ্ডপ্রাপ্ত বিউটি বেগম নাটোর শহরের কান্দিভিটা এলাকার ইদ্রিস আলীর স্ত্রী।

বিউটি বেগম জানান, তারা স্বামী-স্ত্রী মিলে সিংড়ার চাঁদপুর মহল্লায় ভাড়া বাড়িতে গত ৯ মাস ধরে এ কারখানা পরিচালনা করে আসছেন। এরআগে তারা রাজশাহীতে তিন বছর নকল কারখানা পরিচালনা করে খাদ্য ও ওষুধ বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান।

রেজাউল করিম রেজা/এসআর/জেআইএম