ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাংবাদিক মামুনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

জেলা প্রতিনিধি | রাজশাহী | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩

সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে নগরীর দড়িখরবোনা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, যারা ক্ষমতায় থাকে তারা এ সমস্ত কালো আইন খুব পছন্দ করে। যখন ক্ষমতায় থাকবে না তখন এই আইন তাদের বিরুদ্ধে যাবে। সুতরাং সবার স্বার্থে এ কালো আইন বাতিল করা হোক। ডিজিটাল নিরাপত্তা আইনকে গণমাধ্যমের কণ্ঠরোধের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হলে দেশে গণতন্ত্র বিকাশের ধারা ক্ষতিগ্রস্ত করবে।

মানববন্ধনে সাংবাদিক মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা করা হয়েছে সেটি প্রত্যাহারের দাবি জানান তারা।

আরও পড়ুন: সাংবাদিক মামুনের বিরুদ্ধে মামলার ঘটনায় ডিআরইউ’র উদ্বেগ

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মো. তৈয়বুর রহমানের সভাপতিত্বে ও আরইউজের সাধারণ সম্পাদক তাঞ্জিমুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিএফইউজের যুগ্ম-মহাসচিব রাশেদ রিপন, আইউজের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, দৈনিক খবরে কাগজের রাজশাহীর ব্যুরো প্রধান এনায়েত করিম, আজকের পত্রিকার রাজশাহীর নিজস্ব প্রতিবেদক রিমন রহমানসহ আরইজরে সদস্য ও অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চলতি বছরের ৩০ জুলাই ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের কর্মী প্রভাত শাহা তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

সাখাওয়াত হোসেন/আরএইচ/জেআইএম