ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধাকে জবাই করে হত্যা

প্রকাশিত: ০৫:০২ এএম, ২২ মার্চ ২০১৬

কুড়িগ্রাম পৌরসভার গাড়িয়াল পাড়ায় হোসেন আলী (৬৮) নামে এক মুক্তিযোদ্ধাকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকাল ৭টার দিকে নিহতের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।
         
পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা হোসেন আলী মোগলবাসা ইউনিয়নের চর সিতাই ঝাড়ের মৃত. ছেপাত উল্লাহ ছেলে। তিনি পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে গত বছর অবসরে যান। চাকরির সুবাদে তিনি ২০ বছর আগে এই এলাকায় বাড়ি করেন। এর মধ্যে ১০ বছর আগে তিনি মুসলিম ধর্ম থেকে খ্রিষ্টান ধর্ম গ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তার মুক্তিযোদ্ধা সনদ নং-ম-৯৪৭৩৫৫ এবং স্বারক নাম্বার বি/ম/সা/কুড়িগ্রাম/প্র:৩/৪৩/২০০২/২৯৮০।

এদিকে, প্রতিদিনের মতো বাড়ির সামনে আশরাফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাকা রাস্তায় হাঁটাহাঁটি করছিলেন তিন। এ সময় একটি মোটরসাইকেলে ৩ জন আরোহী আসে। এদের মধ্যে ২ জন আকস্মিকভাবে নেমে আল্লাহু আকবার বলে পথচারী মুক্তিযোদ্ধা হোসেন আলীকে কোপ মারলে তিনি পড়ে যান। পরে তাকে জবাই করে। চিৎকার চেঁচামেচি শুনে লোকজন ছুটে আসলে দুর্বৃত্তরা সেখানে ২টি ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। পরে কলেজ পাড়ার তালতলায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সাকিবের বাড়ির গেটের সামনে আরও একটি ককটেল বিস্ফোরণ ঘটানোর চেষ্ঠা করলে লোকজনের ধাওয়া খেয়ে পালিয়ে যায়।
         
জেলা পুলিশ সুপার তবারক উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, পূর্ব পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে দুর্বৃত্তরা। তারা হত্যাকাণ্ড ঘটিয়ে ককটেল ফাটিয়ে এলাকায় আতঙ্ক ছড়ানোর চেষ্টা করে। এর মধ্যে ২টি ককটেল অবিস্ফোরিত অবস্থায় পড়ে রয়েছে। আমাদের বিশেষ দল সেগুলো নষ্ট করবে। তবে উগ্রপন্থী নাকি শত্রুতার কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে তা আমরা ক্ষতিয়ে দেখছি।

নাজমুল হোসেন/এসএস/পিআর