ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জমজ সন্তান প্রসব করলেন মানসিক ভারসাম্যহীন নারী

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩

যশোরের বাঘারপাড়ায় মানসিক ভারসাম্যহীন এক নারী (৩৫) জমজ সন্তান জন্ম দিয়েছেন। রোববার (৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার ধলগ্রাম ইউনিয়নের নতুন গ্রামের একটি বাড়িতে তিনি সন্তান প্রসব করেন।

পরে গৃহকর্তা জামিরুল নাম পরিচয়হীন ওই নারীকে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: ফুটপাতে সন্তান প্রসব : মিলল বাবার খোঁজ, পুরস্কৃত সেই এসআই 

জামিরুল ইসলাম জানান, রোববার সকাল ৬টার দিকে বিছালির (খড়) ঘরে ভেজা কাপড়ে সন্তানসম্ভবা এক ভারসাম্যহীন নারীকে দেখতে পাই। তিনি জের বাড়ি বা তার নাম কি কিছুই বলছে না। এ সময় আমার স্ত্রীসহ আশপাশের আরও কয়েকজন তাকে সহযোগিতা করেন। সেখানে একটি ছেলে ও একটি মেয়ে সন্তানের জন্ম দেন ওই নারী। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। হাসপাতালে নেওয়ার পর নিজের নাম আকলিমা ও স্বামীর নাম তারেক বলে জানায় ওই নারী।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরূপ জ্যোতি ঘোষ জানান, সকালে মানসিক ভারসাম্যহীন নারীকে জমজ শিশুসহ হাসপাতালে নিয়ে আসেন কয়েকজন। তাদের ভর্তি করে যথাযথ চিকিৎসা সহায়তা দেওয়া হয়। হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. মনিরুজ্জামানকে নিয়ে দেখে এসেছি। তারা সবাই সুস্থ রয়েছেন।

বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা তান্নি বলেন, ধলগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান ও হাসপাতালে টিএইচর কাছে সংবাদ পেয়ে সমাজসেবা কর্মকর্তাকে তদন্তে পাঠিয়েছি। উন্নত চিকিৎসার জন্য ওই নারীকে যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তারা সুস্থ হয়ে উঠলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মিলন রহমান/আরএইচ/জিকেএস