ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘তদবিরে গিয়ে’ কর্মস্থলে অনুপস্থিত, হেলথ প্রোভাইডারকে শোকজ

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২২ আগস্ট ২০২৩

নোয়াখালীর সুবর্ণচরে কর্মস্থলে অনুপস্থিত থেকে তদবিরে যাওয়ায় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) জারিফ হোসেন আপনকে শোকজ করা হয়েছে।

রোববার (২০ আগস্ট) কমিউনিটি বেইসড হেলথ কেয়ারের (সিবিএইচসি) লাইন ডিরেক্টর ডা. মো. কাইয়ুম তালুকদার সই করা চিঠিতে তাকে সাতদিনের মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হয়েছে।

জারিফ হোসেন আপন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের স্লুইস গেট কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি পদে কর্মরত।

মঙ্গলবার (২২ আগস্ট) সকালে নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার চিঠির বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কারণ দর্শানো চিঠির পাশাপাশি আমরা অভ্যন্তরীণ তদন্ত করছি। কর্মস্থলে অনুপস্থিত থাকার সময় তিনি ছুটিতে ছিলেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

চিঠিতে বলা হয়, সিএইচসিপি জারিফ হোসেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত গত ১৭ আগস্ট নিজ কর্মস্থলে অনুপস্থিত থেকে সিবিএইচসি কার্যালয়ে অবস্থান করেন। তার এ কর্মকাণ্ড সরকারি চাকরির বিধিমালার পরিপন্থি এবং সরকারি চাকরির বিধিমালা মোতাবেক ‘অসদাচরণ ও বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত’ হিসেবে গণ্য। তাই কেন আপনাকে চাকরিচ্যুত করা হবে না তা আগামী সাতদিনের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বিস্তারিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

খোঁজ নিয়ে জানা গেছে, জারিফ হোসেনের বাড়ি সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে। তিনি স্থানীয়ভাবে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে যুক্ত এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী। রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করতে প্রায় সময় কর্মস্থলে অনুপস্থিত থাকারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

রাজনীতিতে যুক্ত থাকার বিষয়টি স্বীকার করে জারিফ হোসেন জাগো নিউজকে বলেন, ‘এ কারণে আমি কর্মস্থলে অনুপস্থিত থাকি কথাটা সত্য নয়। তবে গত ১৭ আগস্ট আমাদের চাকরির সুযোগ-সুবিধা নিশ্চিত করতে এবং সিএইচসিপি অ্যাসেসিয়েশনের দাবি বাস্তবায়নে তদবির করতে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সিবিএইচসি কার্যালয়ে যাই। এতে ক্ষুব্ধ হয়ে আমাকে শোকজ করা হয়েছে। এ বিষয়ে লিখিত জবাব দেওয়া হবে।’

ইকবাল হোসেন মজনু/এসআর/জিকেএস