ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাঈদীর মৃত্যু

ফেসবুকে ‘ইন্না লিল্লাহ’ লিখে পদ হারালেন দুই ছাত্রলীগ নেতা

জেলা প্রতিনিধি | পিরোজপুর | প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২০ আগস্ট ২০২৩

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ‘ইন্না লিল্লাহ’ লিখে ফেসবুক পোস্ট দেওয়ায় পিরোজপুরে দুই ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২০ আগস্ট) নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম চৌধুরী তাপস ও সাধারণ সম্পাদক আল-আমিন শেখ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্ত ছাত্রলীগ নেতারা হলেন উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গাওখালী গ্রামের বাদশা মিয়ার ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুম্মান হোসেন এবং একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাকুরিয়া গ্রামের আব্দুল মান্নান হাওলাদারের ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম চৌধুরী তাপস বলেন, ‘ওই দুই নেতা ১৪ আগস্ট তাদের নিজস্ব ফেসবুক আইডিতে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন। তাই তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা রুম্মান হোসেন বলেন, ‘একজন মুসলমানের মৃত্যুর খবর শুনে অন্য মুসলমানের ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন পাঠ করা উচিত। সে হিসেবে আমি ফেসবুকে তা লিখেছি। কোনো জামায়াত নেতার শোক জানাইনি।’

এসআর/এমএস