ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মানবিকের ছাত্র অমর চন্দ্র শীল রোগী দেখতেন এনামুল হক নামে

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৯ আগস্ট ২০২৩

নোয়াখালীর বেগমগঞ্জে অমর চন্দ্র শীল (৩৫) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাকে চেম্বার করতে দেওয়ায় জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে চৌমুহনী পাবলিক হল এলাকায় জেনারেল ও শিশু হাসপাতালে এ অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত। তিনি অভিযানের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

jagonews24

দণ্ডপ্রাপ্ত অমর চন্দ্র শীল চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার অলিপুর গ্রামের শীল বাড়ির মৃত গিরিন্দ্র চন্দ্র শীলের ছেলে। তবে নাম-ঠিকানা লুকিয়ে এনামুল হক নাম দিয়ে নিজেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সহকারী অধ্যাপক পরিচয় দিয়ে দীর্ঘদিন রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

ইউএনও মো. ইয়াসির আরাফাত জাগো নিউজকে বলেন, খবর পেয়ে দুপুরে অভিযানে গিয়ে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি ভুয়া চিকিৎসক সেজে রোগীদের সঙ্গে প্রতারণার বিষয়টি অকপটে স্বীকার করেন। পরে তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়। সেই সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

jagonews24

দণ্ডপ্রাপ্ত অমর শীল জাগো নিউজকে জানান, তিনি ২০০৩ সালে বলাখাল জে এন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি এবং ২০০৫ সালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এইচএসসি পাস করেন। ওই হাসপাতালে তিনি চার মাস ধরে চেম্বার করেন। ৭০০ টাকা ভিজিটে প্রতিদিন ৩০-৩৫ জন রোগী দেখতেন।

অভিযানের সময় বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাসসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইকবাল হোসেন মজনু/এমআরআর/এমএস