ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আরও দুই মেয়াদ আওয়ামী লীগ ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত: কাদের মির্জা

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৯ আগস্ট ২০২৩

নিয়ম কিংবা অনিয়ম, যেভাবেই হোক আরও দুই মেয়াদে আওয়ামী লীগের ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত। এমনটাই মনে করেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

শনিবার (১৯ আগস্ট) বেলা ১১টায় তিনি ফেসবুক লাইভে এসে জনপ্রতিনিধি হিসেবে দেশের নির্বাচন ব্যবস্থার বিষয়ে ‘জনতার রায়’ ঘোষণার কথা বলে এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর জাসদ, বিএনপি, জাতীয় পার্টির নেতৃত্বে প্রতিক্রিয়াশীলরা ক্ষমতা ভোগদখল করেছে। বিএনপির ভাষায় ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ নির্বাচনে অনিয়ম করে ক্ষমতায় আছে। আওয়ামী লীগ ১০ বছর অনিয়ম করে ক্ষমতায় থাকলেও প্রতিক্রিয়াশীলদের ওই ২১ বছরের পরিবর্তে এখনো ১১ বছর বাকি আছে। তাই আগামী দুই মেয়াদে নিয়ম হোক আর অনিয়ম হোক আওয়ামী লীগকে ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত বলে মনে করে দেশের জনগণ।

আরও পড়ুন: তোমরা একেকজন মওদুদ-কাদের হয়ে গড়ে ওঠো

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে সামনের আরও দুই মেয়াদে ক্ষমতায় থাকার পর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অধীনে একটি গণভোট করে ভবিষ্যতে কোন ব্যবস্থায় নির্বাচন হবে তা নির্ধারণ করবে জনগণ। এটাই হচ্ছে দেশের জনগণের সিদ্ধান্ত।

আবদুল কাদের মির্জা বসুরহাট পৌরসভার টানা তিনবারসহ চারবারের মেয়র। আওয়ামী লীগের স্থানীয় ও জাতীয় নেতাসহ অভ্যন্তরীণ বিষয়ে সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কাদের মির্জা বেশ আলোচিত।

ইকবাল হোসেন মজনু/জেএস/জেআইএম