ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সংস্কার শেষ না হতেই সড়কের পাথর উঠে গর্তের সৃষ্টি

মো. আতিকুর রহমান | ঝালকাঠি | প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১৮ আগস্ট ২০২৩

ঝালকাঠির রাজাপুরের আঙ্গারিয়া গ্রামের রাঢ়ীবাড়ি-মিলবাড়ি এলাকায় ১২০০ মিটার সড়ক সংস্কারে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কাজ শেষ হতে না হতেই সড়কের অধিকাংশ স্থানে পাথর উঠে যাচ্ছে এবং বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের কাজ পরিদর্শনে গিয়ে অনিয়মের বিষয়টি ধরা পড়ায় বিল বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

পুনরায় সংস্কারের জন্য এ কাজের ঠিকাদার উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী আবুল হাসনাত আব্দুল্লাহ সুমন সিকদারকে চিঠি দিয়েছেন এলজিইডির উপজেলা প্রকৌশলী অভিজিৎ মজুমদার।

এলজিইডি সূত্র বলছে, উপজেলার আঙ্গারিয়া গ্রামের রাঢ়ীবাড়ির সামনের এলাকা থেকে পশ্চিম দিক দিয়ে শুরু হয়ে আঙ্গারিয়া গ্রামের কাটাখালি মিলবাড়ি এলাকা পর্যন্ত প্রায় ১২০০ মিটার সড়ক সংস্কারের জন্য উপজেলা এলজিইডি ৬৯ লাখ টাকা বরাদ্দ দেয়। সড়ক সংস্কার করেন ঠিকাদার আবুল হাসনাত সুমন সিকদার।

সংস্কার শেষ না হতেই সড়কের পাথর উঠে গর্তের সৃষ্টি

স্থানীয়দের অভিযোগ, সড়ক সংস্কার কাজের শুরু থেকেই নামমাত্র ও নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায়সারাভাবে কিছুদিন আগে শেষ করে। কিন্তু সঠিকভাবে পিচ ঢালাই না দেওয়ায় এবং নিচু করে রাস্তা করায় কয়েকদিন যেতে না যেতেই ১২০০ মিটার সড়কের অধিকাংশ স্থানের পাথর উঠে একাকার হয়ে গেছে এবং বিভিন্ন স্থানে সড়ক ভেঙে গেছে ও গর্তের সৃষ্টি হয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

সংস্কার শেষ না হতেই সড়কের পাথর উঠে গর্তের সৃষ্টি

ঠিকাদার উপজেলা বিআরডিবির চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী আবুল হাসনাত আব্দুল্লাহ সুমন সিকদার রাস্তার কাজের ত্রুটির কথা স্বীকার করে জানান, শ্রমিকের ভুলের কারণে এ সমস্যা হয়েছে। বৃষ্টি কমলে, রাস্তা শুকিয়ে গেলে ক্ষতিগ্রস্ত অংশ সংস্কার করা হবে।

কাজের গুণগত মান ও ত্রুটির বিষয়ে জানতে চাইলে এলজিইডির উপজেলা প্রকৌশলী অভিজিৎ মজুমদার জানান, সড়কটি পরিদর্শন করে ত্রুটি ধরা পড়ায় তাদের (ঠিকাদার) বিল দেওয়া হয়নি। ফাইনাল বিল আটকে দেওয়া হয়েছে। ঠিকাদারকে চিঠি দেওয়া হয়েছে। যতদ্রুত সম্ভব ক্ষতিগ্রস্ত অংশটুকু নতুন করে সংস্কার করে দেবো।

এসজে/জেআইএম