ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সড়ক নির্মাণকাজ নিয়ে আওয়ামী লীগ-স্বেচ্ছাসেবক লীগের সংঘর্ষ

জেলা প্রতিনিধি | রাঙ্গামাটি | প্রকাশিত: ০৮:৪২ এএম, ১৭ আগস্ট ২০২৩

রাঙ্গামাটিতে সড়ক নির্মাণকাজ নিয়ে বিরোধের জেরে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২ জন আহত হয়েছেন।

বুধবার (১৬ আগস্ট) রাতে বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের দুরছড়ি বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে দুরছড়ি বাজারে একটি শেড নির্মাণ করা হচ্ছে। কিন্তু বাজার শেডটির নির্মাণখরচ কমানোর জন্য সড়কে কাজ করার সিদ্ধান্ত নেন বাজার কমিটি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মদন কান্তি দে।

কিন্তু ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল জালাল বিকল্প সড়ক তৈরি না করে বাজার শেড নির্মাণে বাধা দেন। এ নিয়ে বিরোধের জেরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মদন কান্তি দের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক লীগের আব্দুল জালাল, সাংগঠনিক সম্পাদক নারায়ণসহ বেশ কয়েকজনকে মারধর করেন। পরে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও সংগঠিত হয়ে পাল্টা হামলা করলে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: রাঙ্গামাটিতে বন্যার পানিতে ডুবে মৃত বেড়ে ৬

বাঘাইছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু নাছের জানান, নিজেদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। সিনিয়রদের সঙ্গে আলোচনা করে তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন জানান, খেদারমারা ইউনিয়নের দুরছড়ি বাজারে নিজেদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করছি। বাকিটা পরে জানাবো।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. বিশ্বজিৎ দাশ জানান, দুই পক্ষের মারামারিতে আহত ১২ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ৬ জন গুরুতর থাকায় খাগড়াছড়িতে পাঠানো হয়েছে। বাকিদের বাঘাইছড়ি হাসপাতালে চিকিৎসা চলছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আহম্মদ দুই গ্রুপের মারামারি ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ঘটনার পর এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

সাইফুল উদ্দীন/জেএস/এমএস