ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফেনীতে মুহুরী নদী রক্ষা বাঁধে ভাঙন, ডুবছে লোকালয়

জেলা প্রতিনিধি | ফেনী | প্রকাশিত: ১০:০৪ এএম, ০৭ আগস্ট ২০২৩

ভারী বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজীতে মুহুরী নদী রক্ষা বাঁধে ভাঙন দেখা দিয়েছে৷ এতে লোকালয়ে ঢুকছে পানি। পানির নিচে তলিয়ে যাচ্ছে রাস্তাঘাট, বাড়িঘর, ফসলি জমি ও মাছের ঘের। ইউনিয়ন পরিষদ ও কাঁচাবাজারে পানি উঠেছে।

রোববার (৬ আগস্ট) রাতে উপজেলার ফুলগাজী সদর ইউনিয়নের বরইয়া গ্রামের এনাম মিয়ার বাড়ির পাশে এ ভাঙন দেখা দেয়। এতে লোকালয়ে বন্যার পানি ঢুকে পড়েছে৷

ফেনীতে মুহুরী নদী রক্ষা বাঁধে ভাঙন, ডুবছে লোকালয়

সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম জাগো নিউজকে বলেন, রাতে বরইয়া গ্রামের এনাম মিয়ার বাড়ির পাশে বেড়িবাঁধ ভেঙে যায়। রাত থেকে লোকালয় তলিয়ে যাচ্ছে৷ বিষয়টি আমরা প্রশাসনকে জানিয়েছি৷ ওই এলাকায় দুর্গতদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হবে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূঞা জাগো নিউজকে বলেন, মুহুরী নদীর পানির চাপ এখনো কমেনি৷ নদীর আশপাশের মানুষের মধ্যে ভাঙন আতঙ্ক বাড়ছে। দুর্গত এলাকায় বিতরণের জন্য শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

ফেনীতে মুহুরী নদী রক্ষা বাঁধে ভাঙন, ডুবছে লোকালয়

বিগত এক যুগেরও বেশি সময় ধরে ভারতীয় পাহাড়ি ঢলের পানির চাপে ফুলগাজীর মুহুরী নদী রক্ষা বাঁধে এবং পরশুরামের কহুয়া নদী রক্ষা বাঁধে ভাঙনে নিঃস্ব হচ্ছেন কৃষকরা। কিন্তু এর জন্য স্থায়ী কোনো সমাধান নেওয়া হচ্ছে না বলে অভিযোগ নদীপাড়াবসাীর।

আবদুল্লাহ আল-মামুন/এসজে/জেআইএম