ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাস পুকুরে পড়ে ১৭ মৃত্যু: ৩৭ ঘণ্টা পর পুলিশের মামলা

জেলা প্রতিনিধি | ঝালকাঠি | প্রকাশিত: ০৪:৫৪ এএম, ২৪ জুলাই ২০২৩

ঝালকাঠির ছত্রকান্দা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস পুকুরে পড়ে ১৭ জনের প্রাণহানির ঘটনার প্রায় ৩৭ ঘণ্টার পর পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মামলায় দুর্ঘটনাকবলিত বাসার স্মৃতি পরিবহনের বাসটির চালক মোহসিন, সুপারভাইজার মিজান ও হেলপার আকাশকে আসামি করা হয়েছে।

রোববার (২৩ জুলাই) রাত সোয়া ১১টার দিকে ঝালকাঠি সদর থানার উপপরিদর্শক (এসআই) সুশংকর মল্লিক বাদী হয়ে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯৮/১০৫ ধারায় এ মামলা করেন। মামলা নম্বর ১৪।

আরও পড়ুন: যাত্রীবাহী বাস পুকুরে, নিহত বেড়ে ১৭

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন সরকার মামলার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, বাস দুর্ঘটনার ঘটনায় স্বজনদের পক্ষ থেকে কোনো অভিযোগ বা মামলা না করায় পুলিশ বাদী হয়ে এ মামলা করেছে। এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা যায়নি। আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

গত শনিবার (২২ জুলাই) সকাল সোয়া ১০টার দিকে ভান্ডারিয়া থেকে বরিশালগামী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি পুকুরে পড়ে যায়। এতে ১৭ যাত্রী নিহত এবং ৩৫ জনেরও বেশি যাত্রী আহত হন।

আরও পড়ুন: দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্ত কমিটি

‘বাসার স্মৃতি’ নামের বাসটি ৬৫ জন যাত্রী নিয়ে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশালের দিকে যাচ্ছিল। দুর্ঘটনার পর পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহত যাত্রীদের উদ্ধার করেন। পরে স্থানীয়দের সহায়তায় ডুবে যাওয়া বাসটি উদ্ধার করা হয়।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন শিবলীকে কমিটি প্রধান করা হয়েছে।

আরও পড়ুন: ৩০ ঘণ্টায়ও মামলা হয়নি, তদন্ত শুরু

মো. আতিকুর রহমান/এমকেআর