ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নড়াইল

আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব, হাতুড়িপেটায় যুবলীগ কর্মীকে হত্যা

জেলা প্রতিনিধি | নড়াইল | প্রকাশিত: ০৮:৪১ এএম, ২১ জুলাই ২০২৩

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় আজাদ শেখ (৩২) নামের এক যুবলীগ কর্মীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে উপজেলার পেড়লী গ্রামের মহসিন চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

আজাদ শেখ পেড়লী উত্তরপাড়া গ্রামের সালাম শেখের ছেলে। তিনি যুবলীগের সক্রিয় কর্মী ছিলেন।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসনিম আলম জানান, দীর্ঘদিন ধরে সাবেক ইউপি চেয়ারম্যান আনিসুল ইসলাম বাবু শেখ ও শহীদুল ভূঁইয়ার মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। ৩-৪ দিন আগে ভূঁইয়া গ্রুপের লোকজনকে পেড়লী বাজার থেকে অপমান করে বের করে দেন বাবু চেয়ারম্যানের লোকজন। এতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ
করছিল।

আরও পড়ুন: সীতাকুণ্ডে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা 

খুলনায় যুবলীগের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ থেকে ফেরার পথে বৃহস্পতিবার রাতে মোহসিন মোড়ে পৌঁছালে আজাদ শেখের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে প্রতিপক্ষের লোকজন। এসময় হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করা হয় তাকে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় আজাদকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ৯টার দিকে জরুরি
বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজাদ শেখ সাবেক চেয়ারম্যান বাবু শেখের সমর্থিত কর্মী ছিলেন।

এদিকে আজাদ শেখের মৃত্যুর খবর পেয়ে প্রতিপক্ষের সাতটি বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

নড়াইল সদর ফায়ার স্টেশনের টিম লিডার মো. মাসুদ জাগো নিউজকে জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি ঘটনা সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত থাকার অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন বলে উল্লেখ করেন।

এ বিষয়ে পুলিশ সুপার (এসপি) মোসা. সাদিরা খাতুন জাগো নিউজকে বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

হাফিজুল নিলু/আরএইচ/জিকেএস