ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাছ থেকে পড়ে কোমর ভেঙেছে বাবুর, ট্রলারটিও নিয়ে গেলো চোর

জেলা প্রতিনিধি | ঝালকাঠি | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২০ জুলাই ২০২৩

গাছ থেকে পড়ে পঙ্গু হয়ে গেছেন বাবু খান (৩০)। একটি ট্রলার ভাড়া দিয়ে যা আয় হতো তা দিয়েই কোনোরকম চলতো তার পরিবার। সেই ট্রলারটি চুরি করে নিয়ে গেছে চোরেরা। জীবিকার অবলম্বন ট্রলারটি হারিয়ে অসহায় হয়ে পড়েছেন বাবু।

প্রতিবন্ধী যুবক বাবু খান ঝালকাঠি শহরের কিফাইতনগর এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে পুত্র। বৃহস্পতিবার (২০ জুলাই) ভোরের দিকে তার ট্রলারটি চুরি হয়ে যায়।

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, কিশোর বয়স থেকে গাছশ্রমিকের কাজ করতেন দরিদ্র পরিবারের সন্তান বাবু খান। দুই বছর আগে গাছ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়দের সহযোগিতায় চিকিৎসা করিয়ে সুস্থ হলেও চিরতরে পঙ্গুত্ববরণ করতে হয় তাকে। ওই দুর্ঘটনার সাত মাস আগে জমানো টাকায় ট্রলার কিনেছিলেন। ট্রলার ভাড়া দিয়ে যা পেতেন তা দিয়ে সংসার ও সন্তানের পড়ালেখার খরচ চালাতেন।

গাছ থেকে পড়ে কোমর ভেঙেছে বাবুর, ট্রলারটিও নিয়ে গেলো চোরেরা

গাবখান ফেরিঘাট এলাকায় মসজিদের ঘাটে নোঙর করা থাকতো ট্রলারটি। বৃহস্পতিবার ভোরের দিকে চোরচক্র ট্রলারটি নিয়ে যায়। এ ঘটনায় সদর থানায় লিখিত অভিযোগ করেছেন বাবু খান।

স্থানীয় সবুজ খান, রুবেল খান, আলী হোসেনসহ কয়েকজন বলেন, বাবু ভালো ও ভদ্র প্রকৃতির মানুষ। গাছের শ্রমিক হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করতেন। গাছ থেকে পড়ে গিয়ে তার কোমর ভেঙে গেছে। ট্রলারটি চুরি হয়ে যাওয়ায় অসহায় হয়ে পড়েছেন বাবু।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আতিকুর রহমান/এসআর/জেআইএম