ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

টিকটক করায় মারধর

সাতক্ষীরায় ছাত্রের মৃত্যুর ঘটনায় ৪ শিক্ষক গ্রেফতার

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৭ জুলাই ২০২৩

সাতক্ষীরার কালিগঞ্জে নলতা হাইস্কুলে শিক্ষকের মারধরে নবম শ্রেণির ছাত্র রাজপ্রতাপ দাসের মৃত্যুর ঘটনায় পাঁচ শিক্ষকসহ অজ্ঞাতপরিচয় চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। এ মামলায় আটক চার শিক্ষককে গ্রেফতার দেখানো হয়েছে।

সোমবার (১৭ জুলাই) সকালে নিহত ছাত্রের বাবা দীনবন্ধু দাস বাদী হয়ে কালিগঞ্জ থানায় মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন অভিযুক্ত শিক্ষক অবকাশ কুমার খাঁ, স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুহিত, সহকারী শিক্ষক মনিরুল ইসলাম ও সিদ্ধার্থ রায় চৌধুরীসহ অজ্ঞাতপরিচয় চারজন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, আসামিদের গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হবে।

আরও পড়ুন: টিকটক করায় শিক্ষকের চড়-থাপ্পড়ে ছাত্রের মৃত্যু, লাশ নিয়ে বিক্ষোভ

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, বন্ধুর জন্মদিন উপলক্ষে টিফিন পিরিয়ডে স্কুলের ছাদে কেক কাটে রাজপ্রতাপ দাসসহ তার কয়েকজন বন্ধু। এসময় তারা টিকটক ভিডিও করছিল। বিষয়টি নজরে পড়ে সহকারী শিক্ষক অবকাশ খার। তিনি এগিয়ে গিয়ে সেখানে অবস্থানরত শিক্ষার্থীদের নিষেধ করলে শিক্ষার্থীরা তার সঙ্গে তর্কে জড়ায়। এসময় তিনি তাদের চড়, কিলঘুসি মারেন। এর পরপরই বাড়ি চলে যায় প্রতাপসহ তার বন্ধুরা।

প্রতাপ স্কুল থেকে বাড়ি ফিরে টয়লেটে যায়। সেখান থেকে সে বমি করতে করতে বের হয়। সে পরিবারের সদস্যদের দ্রুত তাকে চিকিৎসকের কাছে নিয়ে যেতে বলে। চিকিৎসকের কাছে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত রাজপ্রতাপ দাস (১৫) নলতা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

প্রতাপের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার সহপাঠীসহ এলাকাবাসী বাড়ি থেকে মরদেহ নিয়ে স্কুল চত্বরে বিক্ষোভ ও ভাঙচুর শুরু করেন। তারা স্কুলের প্রধান শিক্ষকেরসহ বিভিন্ন কক্ষ ভাঙচুর করেন। সাতটি মোটরসাইকেল ভাঙচুরের পাশাপাশি একটি পুড়িয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পরে পুলিশ চার শিক্ষককে আটক করে কালিগঞ্জ থানায় নিয়ে যায়। এ ঘটনায় করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

আহসানুর রহমান রাজীব/এসআর/এএসএম