ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেনাপোল পৌরসভায় নারী ভোটারের উপস্থিতি বেশি

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ১০:১২ এএম, ১৭ জুলাই ২০২৩

এক যুগ পর উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে যশোরের বেনাপোল পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ। প্রতিটি কেন্দ্রে ভোটারদের বিপুল উপস্থিতি রয়েছে। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে ১২টি কেন্দ্রে ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে, ইভিএম নিয়ে অনভ্যস্ততার কারণে কোনো কোনো কেন্দ্রে ভোটদান কার্যক্রম ধীরগতিতে চলছে বলে ভোটাররা জানিয়েছেন।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বেনাপোল বাজার পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেয়ে ব্যাপক ভোটার উপস্থিতি দেখা দেখা যায়। একাধিক লাইনে দাঁড়িয়ে রয়েছেন নারী-পুরুষ। প্রায় সবার হাতে ভোটারস্লিপ। কেন্দ্রের পরিবেশ উৎসবমুখর হলে ও শান্তিপূর্ণ। তবে, ইভিএমে ভোটদানে ধীরগতির অভিযোগ তুলেছেন ভোটাররা। এ সমস্যায় বেশিরভাগ ভোটার দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে বিরক্ত হয়ে যাওয়ার অভিযোগ করেছেন।

আরও পড়ুন: ঢাকা-১৭ আসনসহ ৭৮ এলাকায় স্থানীয় সরকার নির্বাচন আজ

পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিম উদ্দীন গাজী বলেন, ইভিএমের কারণে এই কেন্দ্রে ভোটদান একটু দেরি হচ্ছে। সাধারণ ভোটাররা এই পদ্ধতিতে খুব একটা অভ্যস্ত না হওয়ায় এটা হচ্ছে। তবে, সময় যত যাবে সব স্বাভাবিক হয়ে যাবে।

দিঘীরপাড় ৫ নম্বর ওয়ার্ডের আনোয়ার হোসেন ভোট দিয়েছেন বেনাপোল বাজার পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তিনি বলেন, চারবার বোতাম চাপার পর মার্কা উঠেছে। প্রায় দশ মিনিট সময় লেগেছে এখানে।

এদিকে, ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা লক্ষ্য করা গেছে। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যদের উপস্থিতি রয়েছে কেন্দ্রে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদেরও দায়িত্ব পালন করতে দেখা গেছে।

আরও পড়ুন: ঢাকা-১৭ আসন ও ৭৮ এলাকায় স্থানীয় সরকার নির্বাচনে ভোটগ্রহণ শুরু

বেনাপোল বাজার পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রফিকুল ইসলাম জানান, ইভিএম জটিলতার কারণে ভোট গ্রহণ ধীরগতিতে হচ্ছে। দুই একটি ইভিএম কাজ না করায় সমস্যা সৃষ্টি হয়েছে। ভোট গ্রহণ দ্রুত করার জন্য সবাই তৎপর।

মিলন রহমান/জেএস/জেআইএম