ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খুলনায় ভারী বর্ষণে তলিয়ে গেছে সড়ক, জনদুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক | খুলনা | প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২৮ জুন ২০২৩

চলতি মৌসুমের সবচেয়ে ভারী বর্ষণ তলিয়ে গেছে খুলনার অধিকাংশ সড়ক ও নিম্ন এলাকা। ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশার কারণে বৃষ্টির পানি ঢুকে গেছে বাড়িতে।

এছাড়া ড্রেনে থাকা নোংরা আবর্জনায় ছয়লাব হয়ে গেছে অধিকাংশ সড়ক। বেহাল দশার কারণে নগরীর অনেক সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

খুলনার সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ জানান, বুধবার (২৮ জুন) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে, সকাল থেকে বৃষ্টিপাতের কারণে নগরের রয়েল মোড়, কেডিএ অ্যাভিনিউ, পিটিআই মোড়, ময়লাপোতা মোড়, আহসান আহমেদ রোড, হাজি মহসীন রোড, টুটপাড়া মেইন রোড, বিএডিসি রোডসহ নগরীর অধিকাংশ সড়কে পানি জমে গেছে। নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রধান সড়ক খানজাহান আলী সড়কের উন্নয়ন কাজ চলায় বৃষ্টির পর তা চলাচলের একেবারেই অনুপযুক্ত হয়ে পড়েছে।

নগরীর পিটিআই এলাকার বাসিন্দা মহাবুবুর রহমান বলেন, কয়েক বছর ধরেই সামান্য বৃষ্টিতে এই এলাকা তলিয়ে যায়। বর্তমানে সড়কের উন্নয়ন কাজ চলছে, দীর্ঘদিন ধরে সড়কটি খুঁড়ে রাখার কারণে আজ যান চলাচলে খুব সমস্যা হচ্ছে।

এদিকে, ভারী বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় রিকশা ও ইজিবাইকের ভাড়া বাড়িয়ে দিয়েছেন চালখরা।

নগরীর মিয়াপাড়া এলাকার বাসিন্দা রেহানা বেগম বলেন, মঙ্গলবার মিয়াপাড়া থেকে বড় বাজারে যেতে রিকশা ভাড়া গুনতে হয়েছে ৩০ টাকার স্থলে ৪০ টাকা, আজ চাইছে ৬০ টাকা। রাস্তা ভালো না, ঘুরে যেতে হবে বলে এই অজুহাত দিচ্ছেন চালকরা।

আলমগীর হান্নান/এমআরআর/এএসএম