ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিষয় যৌতুক নয়, ভিউ পেতে মোটরসাইকেল মাটিচাপা দেন কনটেন্ট ক্রিয়েটর

জেলা প্রতিনিধি | ময়মনসিংহ | প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৮ জুন ২০২৩

ইউটিউবে ভিউ পেতে বিমান ধ্বংস করে আলোচনায় এসেছিলেন ট্রেভর জ্যাকব নামে ২৯ বছরের এক যুবক। তার বাড়ি যুক্তরাষ্ট্রে। এবার এমনই কাণ্ড ঘটিয়েছেন বাংলাদেশি যুবক ইলিয়াস মিয়া (৩০)। ফেসবুকে ভিউ পেতে মোটরসাইকেল মাটিচাপা দিয়ে আলোচনায় এসেছেন তিনি।

ইলিয়াস মিয়া ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শাকুয়াই ইউনিয়নের খালপাড় এলাকার খোকন মিয়ার ছেলে। পেশায় তিনি একজন কনটেন্ট ক্রিয়েটর।

মঙ্গলবার (১৩ জুন) উপজেলার শাকুয়াই ইউনিয়নের খালপাড় এলাকায় নিজ বাড়ির পাশে মোটরসাইকেল মাটিচাপা দিয়ে দুটি ভিডিও তৈরি করেন ইলিয়াস মিয়া। পরে ওইদিনই তিনি মোটরসাইকেলটি মাটির নিচ থেকে তুলে ফেলেন।

খোঁজ নিয়ে জানা যায়, মোটরসাইকেল মাটিচাপা দেওয়ার ভিডিওটি ‘বিডি আকিকুল’ নামে একটি ফেসবুক পেজে শেয়ার দেওয়া হয়। ক্যাপশন দেওয়া হয় ‘রাগের বশেই বিনাশ। কী ঘটনা ঘটাইলো দেখুন’।

ভিডিওতে বলতে শোনা যায়, শ্বশুরবাড়ি থেকে ডিসকভার মোটরসাইকেল দেওয়ার কথা ছিল; কিন্তু দিয়েছে টিভিএস মেট্রো মোটরসাইকেল। তাই রাগের বশবর্তী হয়ে বাড়ির উঠানেই মোটরসাইকেলটি মাটিচাপা দেন।

বিষয় যৌতুক নয়, ভিউ পেতে মোটরসাইকেল মাটিচাপা দেন কনটেন্ট ক্রিয়েটর

ভিডিওটি ‘বিডি আকিকুল’ ফেসবুক পেজে শেয়ার দিলেও তেমন শেয়ার, ভিউ, রিঅ্যাক্ট পড়েনি। পরে ভিডিও ‘মেজো ভাই’ নামের একটি ফেসবুক পেজে শেয়ার দেওয়া হয়। ওই পেজে ভিডিওটি ১২ লাখ ভিউ, ৩৩ হাজার শেয়ার ও পাঁচ লাখ ৫০ হাজার রিঅ্যাক্ট পড়ে।

শুক্রবার (১৬ জুন) আরও একটি ভিডিও আপলোড করে বিডি আকিকুল নামের ফেসবুক পেজ। এবার ওই ভিডিওটিতে মোটরসাইকেল মাটিচাপা দেওয়ার রহস্য খোলাসা করা হয়।

ভিডিওতে আকিকুল বাশার বলেন, “আমরা ‘বিডি আকিকুল’ ও ‘মেজো ভাই’ পেজে নিয়মিত কনটেন্ট আপলোড করি। সেই ধারাবাহিকতায় বাইক নিয়ে একটি ভিডিও বানানোর প্লান করি। আসলে ওই বাইকটি আমি বিক্রি করে দিয়ে নতুন বাইক কিনেছি। বিক্রির আগে বাইকটি পুঁতে ফেলে ‘গর্ত থেকে কীভাবে বাইক পেলাম’ এমন একটি ভিডিও বানাই। তবে সেটি ভাইরাল হয়নি। পরে মেজো ভাইকে (ইলিয়াস) নিয়ে চিন্তা করলাম কীভাবে ভিডিওটা ভাইরাল করা যায়। পরে যৌতুককে কেন্দ্র করে বাইক মাটিচাপা দেওয়ার ঘটনা সাজানো হয়। আমি আসলে বিয়েই করিনি।”

বিষয় যৌতুক নয়, ভিউ পেতে মোটরসাইকেল মাটিচাপা দেন কনটেন্ট ক্রিয়েটর

এ বিষয়ে ইলিয়াস মিয়া বলেন, “আমি ২০১৭ সাল থেকে ভিডিও কনটেন্ট তৈরি করি। আমার কয়েকটি ফেসবুক পেজ আছে। আমি মূলত ফানি ভিডিও তৈরি করি। মোটরসাইকেল মাটিচাপা দেওয়ার ভিডিওটি প্রথমে ‘বিডি আকিকুল’ নামে একটি পেজে শেয়ার করি। কিন্তু, তেমন ভিউ বা শেয়ার হয়নি। পরে ওই ভিডিওটি নেগেটিভভাবে উপস্থাপন করে ‘মেজো ভাই’ নামে ফেসবুক পেজে শেয়ার করি। সেই পেজ থেকে ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়। সেই ভিডিও থেকে ২০ হাজার টাকা আয় করেছি।”

তিনি আরও বলেন, ‘প্রথমে ভিডিওটি আমি শেয়ার দেই। কিন্তু, ভিউ হয়েছে মাত্র চার হাজার। পরে নেগেটিভভাবে উপস্থাপন করি। যে কারণে ভিডিওটি ভাইরাল হয়েছে। অনেকেই ভিডিওতে অনেক নেতিবাচক কমেন্ট করেছেন। কেউ কেউ আবার শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন। তবে, কে কী বললো সেটা দেখার বিষয় নয়।’

ভিডিওতে ভিউ পেতে বিমান ধ্বংস

২৯ বছর বয়সী ট্রেভর জ্যাকব সাবেক অলিম্পিক স্নো-বোর্ডার। ২০২১ সালের ২৪ নভেম্বর ‘আই ক্র্যাশড মাই এয়ারপ্লেন’ শিরোনামে একটি ভিডিও তৈরি করেছিলেন তিনি। ওই ভিডিওতে প্রায় ৩ মিলিয়ন ভিউ পেয়েছেন জ্যাকব।

ভিডিওটিতে দেখা যায়, লোমপক সিটি বিমানবন্দর থেকে মসৃণ টেকঅফ করে পাহাড়ের ওপরে চলে যাচ্ছে বিমানটি। এরপর বিমান থেকে লাফ দিয়ে জ্যাকব দাবি করেন, ইঞ্জিনের সমস্যার কারণে বিমানটি ধ্বংস হয়ে গেছে। সম্প্রতি ভিডিওটি প্রকাশ্যে এলে জানা যায়, ইউটিউভ ভিউ ও ফলোয়ার পেতে বিমানটি ধ্বংস করেছিলেন জ্যাকব।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জেআইএম